বিপিএলে দেশি প্লেয়ারের উপর আস্তা দল মালিকদের

আগের সংবাদ

বেপরোয়া গতির প্রাইভেট কারে গেল মুক্তিযোদ্ধার প্রাণ

পরের সংবাদ

আশুলিয়ায় ধর্ষণের অভিযোগে পোষাক শ্রমিকদের বিক্ষোভ

নিউজ ডেস্ক

প্রকাশিত :৫:০০ অপরাহ্ণ, ২৮/১২/২১

 

 

সাভারের আশুলিয়ায় কারখানার ভেতরে এক নারী শ্রমিককে গণধর্ষনের অভিযোগ এনে কাজ বন্ধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর থেকে কারখানার ভেতরে বিক্ষোভ কর্মসূচি পালন করেন ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড এর শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, যে নারী শ্রমিকের সাথে এই ঘটনা ঘটেছে। সেই শ্রমিক ৮-৯ দিন হলো কারখানায় যোগ দিয়ে। গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকালে সেই শ্রমিককে ইনজেকশন দেওয়ার কথা বলে নিচে ডেকে এনে ইনজেকশন দিয়ে অজ্ঞান করে তিন-চার জন মিলে ধর্ষণ করে৷ পরে মেয়েটি অসুস্থ হওয়ায় কাজে আসেনি তিনি। আজ তার পরিবারের সাথে কারখানা বিষয়টি জানাতে আসলে সেই নারী অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে শ্রমিকরা বিষয়টি জেনে কারখানার কাজ বন্ধ করে দেয় ও বিক্ষোভ করতে থাকে।

শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ বিষয়টি বিচার না করে। শ্রমিকদের নানা ভাবে হুমকি দিচ্ছে। এছাড়া এই কারখানায় এর আগেও এমন ঘটনা ঘটছে। যার কোনো বিচার হয়নি৷

এ বিষয়ে কারখানাটির পরিচালক মোরশেদ কবির পলাশ  বলেন, আসলে ধর্ষণের ঘটনাটি ঘটেছে কি না তা আমরা নিশ্চিত না৷ বিষয়টি নিয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে৷ যদি এমন কিছু ঘটে থাকে সর্বোচ্চো ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করে কারখানার পরিবেশ স্বাভাবিক করা হয়েছে। আজ কাজ বন্ধ করায় আমাদের কারখানায় প্রায় ২০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।