এবার বেদের ছদ্মবেশে ইয়াবা পাচার

আগের সংবাদ

আশুলিয়া এক্সপ্রেস'র পক্ষ থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা

পরের সংবাদ

লকডাউনে শ্রমিক কল্যানে কাজ করছে শ্রম ও কর্মসসংস্থান মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:৩৫ অপরাহ্ণ, ০৬/০৫/২১

কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত সহ শ্রম পরিস্থিতি স্বাভাবিক রাখতে  শ্রম ও কর্মসংস্থান কতৃক গঠিত ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির নারায়ণগঞ্জ জেলা ইউনিট সহ দেশব্যাপী গঠিত ২৩ টি কমিটি স্থানীয় প্রশাসনের সাথে সমন্নয় করে দিন রাত কাজ করে যাচ্ছে।

কারখানা পরিদর্শন করে শ্রমিকদের স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন, লিফলেট বিতরণ, ঈদের আগে আবশ্যিক ভাবে বেতন বোনাস প্রদানের ব্যাপারে মালিকের সাথে যোগাযোগ সহ নানাবিধ কর্মকান্ডে ব্যাস্ত সময় কাটাচ্ছেন শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর কর্মকর্তা বৃন্দ।

এ বিষয়ে বিভাগীয় শ্রম দপ্তর নারায়ণগঞ্জ এর উপ-পরিচালক আঞ্চলিক ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির আহবায়ক  জনাব মহব্বত হোসাইন জানান, মাননীয় শ্রম প্রতিমন্ত্রী মহোদয় এবং শ্রম সচিব মহোদয়ের নির্দেশনা মোতাবেক ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটি নারায়নগঞ্জের সকল সদস্য স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে অত্র এলাকার শ্রম পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করছে, এজন্য আমরা মালিক ও শ্রমিক নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি।

এ সময় তিনি আরও জানান, কমিটির সদস্য সচিব ডাইফই এর ডি আই জি সৌমেন বড়ুয়া, অন্যতম সদস্য বি কে এম ই এর প্রথম সহসভাপতি জনাব মোঃ হাতেম, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব কাওসার আহমদ পলাশ সহ ১০ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্য আন্তরিক ভাবে কাজ করছে।

তিনি বলেন, জেলা প্রশাসক মহোদয়, শিল্প পুলিশ নারায়ণগঞ্জ এর পরিচালক মহোদয়, এন এস আই,ডিজিএফআই,এসবি,সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় নারায়ণগঞ্জের শ্রম পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা টিম ওয়ার্ক করছি।

এদিকে কোন শ্রমিক করোনা আক্রান্ত হলে তাদের নাম ফোন নাম্বার সংগ্রহ করে শ্রম কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার গন ফোন করে প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।পাশাপাশি তাদের টেলিমেডিসিন সেবা সহ নিয়মিত চিকিৎসা সেবা চলমান রয়েছে।

 

এই বিভাগের সর্বশেষ