আশুলিয়ায় দৈনিক সময়ের কাগজের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আগের সংবাদ

জাতীয় স্মৃতিসৌধ এলাকায় তিন দিন প্রবেশ নিষেধ

পরের সংবাদ

সত্তরোর্ধ্ব বৃদ্ধের মুখে হাসি ফোটানোর চেষ্টায় লায়ন ইমাম

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:২৫ অপরাহ্ণ, ১২/১২/২০
বাংলাদেশের প্রায় সব অঞ্চলেই শীত দিনদিন বেড়েই চলছে। কনকনে শীতের আবহে জনমানুষের দুর্ভোগও বাড়ছে। প্রচন্ড শীত ও কুয়াশায় মানুষের দৈনন্দিন চলাফেরা অত্যন্ত কষ্টেই কাটছে। সন্ধ্যা নামতে না নামতেই কুয়াশায় ঢেকে যায় চারদিক। শীত ও কুয়াশার তীব্রতায় সন্ধ্যার মধ্যে সবাইকে ঘরে বন্দি হতে হয়।
শীতে বৃদ্ধ-শিশুদের কষ্টতা স্বাভাবিকভাবেই বেশি হয়। অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে তেমন উদ্যোগও চোখে পড়ে না। দাম বেশি হওয়ায় অসহায় লোকজনকে শীতবস্ত্র ছাড়াই জীবনযাপন করতে হয়।
শীতার্ত কিছু মানুষের এমন দুর্দশা লাঘব করতে শনিবার সন্ধ্যা থেকে আশুলিয়ার বাইপাইল এলাকায় জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ ইমাম হোসেনের ব্যবস্তাপনায় অসহায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র পেয়ে এক বৃদ্ধের হাসি দেখে মনে হয়েছে তিনি কিছুতো জয় করেছেন।
এ সময় লায়ন মোঃ ইমাম হোসেন বলেন, সব সময় আমি আমার সাধ্যমত চেষ্টা করি গরীব ও অসহায়দের পাশে দাড়ানোর জন্য। শীতের তীব্রতা বেড়ে চলেছে, সত্তরোর্ধ্ব একজন অসহায় বাবাকে পেলাম, যিনি শীতে কাপছেন, একটি কম্বল দিয়ে জড়িয়ে দিলাম, সাথে সাথে তার মুখে একটা প্রশান্তির হাসি ফুটে উঠলো। আমি গতকালও একজন ষাটোর্ধ্ব আমি সমাজের বৃত্তবানদেরকে আহবান করবো তীব্র এই শীতে গরীব ও অসহায়দের পাশে দাড়ানোর জন্য।