ধামরাইয়ে ছাত্রলীগ নেতার হাতে সরকারি ডাক্তার শারীরিকভাবে লাঞ্ছিত

আগের সংবাদ

আশুলিয়ায় কারখানার গুদামে অগ্নিকান্ড

পরের সংবাদ

আশুলিয়ায় কবিরাজি শক্তিবর্ধন হালুয়া; প্রাণ গেলো দুইজনের

হাসান ভূঁইয়া

প্রকাশিত :২:১৯ অপরাহ্ণ, ১৫/০৩/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারের আশুলিয়ায় কবিরাজি হালুয়া খাদ্য বিষক্রিয়ায় দুই যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরও দুই যুবক। নিহত ও চিকিৎসাধীনরা সবাই পোশাক শ্রমিক।

এনাম মেডিকেল কলেজ হাসপতালের ডিউটি ম্যানেজার বাবুল হোসেন জানান, গেল রাতে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে গুরুত্বর অসুস্থ অবস্থায় জিল্লুর রহমান, মোতালেব মিয়া, শামীম ও ফরিদ উদ্দিন নামের ৪ যুবকে হাসপাতালে নিয়ে আসে তাদের স্বজনেরা। এসময় কর্তব্যরত চিকিৎসক জিল্লুর রহমানকে মৃত বলে ঘোষণা করেন। এবং বাকিদের উন্নত চিকিৎসার জন্য আইসিওতে প্রেরণ করেন।

পরে আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মোতালেব মিয়া মারা যান। এবং বর্তমানে আইসিওতে শামীম ও ফরিদ উদ্দিনের চিকিৎসা চলছে। খাদ্য বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নিহতের মোতালেব শেখ টাঙ্গাইল জেলার ভূয়াপুর থানাধীন ধবুলিয়া গ্রামের সবুজ শেখের ছেলে। নিহত জিল্লুর আবেদিন একই গ্রামের জয়নাল আবেদিনের ছেলে ও অসুস্থ শামীম শেখ একই গ্রামের আবুল শেখের ছেলে। তবে অসুস্থ ফরিদ উদ্দিনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তারা সবাই আশুলিয়ার ভাদাইলে মো. আলীর বাসায় ভাড়া থাকতো। এছাড়া তারা সবাই বিভিন্ন পোশাক কারখানায় কর্মরত ছিলেন।

আশুলিয়ার মো. আলীর বাড়ির কেয়ারটেকার নরুল হক জানান, নাসির উদ্দিন, মোতালেব হোসেন আপন দুই ভাই। তারাসহ একই গ্রামে ৫ জন এখানে বসবাস করতো ও বিভিন্ন পোশাক কারখানায় কাজ করতো। রাতে কি যেন খেয়ে অসুস্থ হয়ে পড়ে। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আউয়াল জানান, বিষটি আমরা মৌখিক ভাবে জানতে পেরেছি। পুলিশের একটি দল আশুলিয়ার ভাদাইল ঘটনাস্থলে খোঁখবর নিচ্ছে ও অপর একটি দল সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে খোঁজ খবর নিচ্ছে।