আশুলিয়া জঙ্গি অভিযানে হেফাজতে থাকা বাড়ির মালিককে ছেড়ে দিয়েছে র‌্যাব

আগের সংবাদ

সাভারে চিকনগুনিয়া প্রতিরোধে মশা নিধন অভিযান

পরের সংবাদ

আশুলিয়া থানায় চার জঙ্গীর বিরুদ্ধে র‌্যাবের দুটি মামলা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:৪৪ অপরাহ্ণ, ১৭/০৭/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার নয়ারহাট এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান থেকে আটক চার জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে।

সোমবার দুপুর ২.২৫ মিনিটে র‌্যাব কর্মকর্তা ডিএডি শরিফুল খান বাদী হয়ে চার জঙ্গির বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইন ও সন্ত্রাসী বিরোধী আইনে দুটি মামলা( মামলা নং-৪১ ও ৪২) দায়ের করে।

র‌্যাব- ৪ এর নবীনগর ক্যাম্পের উপ অধিনায়ক কামরুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছে।

এ বছরের এপ্রিলের শেষের দিকে সাভার মডেল থানায় সন্ত্রাস বিরোধী একটি পূর্বের মামলায় চার জঙ্গিকে মিরপুর র‌্যাব-৪ এর ব্যাটালিয়ান থেকে আদালতে প্রেরণ করা হয়। এছাড়া আজকের আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে দায়ের করা দুই মামলায় আগামীকাল মঙ্গলবার আদালতে প্রেরণ করা হবে বলে জানান র‌্যাব কর্মকর্তা উনু মং।

এজাহারে জঙ্গিদের গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- ১) ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার সাংকি ভাদাগ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে  মোজাম্মেল হক মাসুদ(১৮) । ২) চট্রগ্রাম জেলার রাউজান থানার কদলপুর মেয়াজি গ্রামের রফিকুল ইসলামের ছেলে ইফরানুল ইসলাম ওরফে সুফিয়ান খান। ৩) গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার উদাখালি গ্রামরে রেজাউল করিমের ছেলে রাশেদুল নবী রাশেদ( ২২)। ৪) সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার হোগলি (কৃষনগর) গ্রামের আব্দুল হান্নান আলীর ছেলে মোঃ আলমগীর হোসেন (২১)।

এর আগে সকালে বাড়ির মালিক জিজ্ঞাসাবাদ শেষে স্ত্রীর জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে জঙ্গি আস্তানায় অভিযানের সময় চার জন আত্মসমর্পণ করে। ঘটনাস্থল দুইটি বিদেশী পিস্তল, ৮ রাউন্ড গুলি, জিহাদী বই ও সিডি, ল্যাপটপ, মোবাইলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছিলো। পরে তাদের আটক করে র‌্যাব হেফাজতে নেওয়া হয়।