আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থী ও পুলিশের ব্যাপক সংঘর্ষ; ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ

আগের সংবাদ

আশুলিয়ায় সড়ক র্দুঘটনায় অজ্ঞাত যুবক নিহত

পরের সংবাদ

আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীবা ক্যাম্পাসে আসতে শুরু করেছে

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:১৭ অপরাহ্ণ, ১৮/০৬/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নীতিমালা ভঙ্গের অভিযোগে বন্ধ করে দেয়া তিনটি মেডিকেল কলেজ খুলে দেয়া হয়েছে। আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজে শুক্রবার থেকেই আসতে শুরু করেছে শিক্ষার্থীরা।

নীতিমালা ভঙ্গের অভিযোগে গত ১২ জুন বন্ধ করে দেয়া হয় আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ। সেদিনে রাত থেকেই কলেজটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন জামান চৌধুরীকে কলেজের ভেতর অবরুদ্ধ করে স্বাভাবিক শিক্ষাকার্যক্রম শুরু করতে আন্দোলনে নামে প্রতিষ্ঠানটির প্রায় তিনশতাধিক শিক্ষার্থী।

১৪ জুন ভোরে শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনকে দমাতে লাঠিচার্য ও ফাঁকাগুলি ছুড়ে তাৎক্ষনিক ক্যাম্পাসে থেকে সব শিক্ষার্থীদের বের করে দেয় পুলিশ।

শিক্ষার্থীদের অব্যহত আন্দোলনের মুখে তাদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে বৃহস্পতিবার বন্ধ তিনটি বেসরকারি মেডিকেল কলেজ ক্যম্পাসগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রনালয়।

খুলে দেয়ার খবরে শুক্রবার সকাল থেকেই আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজে হোষ্টেলে আসতে শুরু করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবী নীতিমালা অনুযায়ী কলেজ কর্তৃপক্ষের যে ত্রুটিগুলো আছে তা কাটিয়ে উঠে শীঘ্রই চালু করা হোক শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম। তবে এব্যাপারে শুক্রবার কলেজটির কর্তৃপক্ষের সাথে কথা বলতে চাইলে সেখানে পাওয়া যায়নি দ্বায়িত্ত্বপ্রাপ্ত কাউকে।