ধামরাইয়ে বালু ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত ১০

আগের সংবাদ

আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীবা ক্যাম্পাসে আসতে শুরু করেছে

পরের সংবাদ

আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থী ও পুলিশের ব্যাপক সংঘর্ষ; ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৮:০১ পূর্বাহ্ণ, ১৪/০৬/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ায় টানা ৩৬ ঘন্টা আন্দোলনরত নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনতে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। এ ঘটনায় শিক্ষার্থী ও আশুলিয়ার থানার ওসিসহ আহত হয় অন্তত ৩০জন।
বুধবার ভোরে আশুলিয়ার পূর্ব জামগড়ায় নাইটিংগেল মেডিকেল কলেজে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

Ashulia Student police unrest pic (12)
এ বিষয়ে ঢাকা জেলা (উত্তর) ডিবি ওসি এএফএম সায়েদ জানান, গত সোমবার স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল কলেজের নীতিমালা ভঙ্গে দায়ে দুইটি মেডিকেল কলেজসহ নাইটিংগেল মেডিকেল কলেজ সাময়িক বন্ধের নির্দেশ দেয়। খবর জানার পর থেকে নাইটিংগেল মেডিকেল কলেজের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজের নূর ইমাম মেহেদী নামের এক প্রশাসনিক কমকর্তাকে ও কলেজের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী অবরুদ্ধ করে রাখে। প্রথম দিনেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ব্যথ হয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়।
পরে আজ ভোরে পুলিশ অবরুদ্ধ ব্যক্তিদের ছেড়ে দিতে অনুরোধ করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। অপরদিকে শিক্ষার্থীরাও পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থী ও আশুলিয়া থানিার ওসিসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। তবে অবরুদ্ধ ব্যক্তিদের উদ্ধার করেছে পুলিশ।সকাল হতেই ক্যাম্পাস ছেড়ে যেতে দেখা গেছে শিক্ষর্থীদের।
এময় অনেক শিক্ষার্থীরা কান্না ভেঙ্গে পড়েন। এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নাইটিংগেল মেডিকেল কলেজে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে।