মেঘনা নদীতে মরে ভেসে উঠছে মাছ

আগের সংবাদ

ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছে সাংবাদিক শামসুজ্জামানকে

পরের সংবাদ

সাভারে ৮ জনকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৪:৫৬ অপরাহ্ণ, ৩১/০৩/২৩

সাভারের হেমায়েতপুরে জমি দখলে ব্যর্থ হয়ে যমযম নূর সিটি হাউজিং কোম্পানির কর্মচারীসহ আটজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) ভোরে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা। এর আগে বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেন একেএম হাবিবুর রহমান নামের ভুক্তভোগী।

অভিযুক্তরা হলেন- হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিং-এর মৃত আলম চাঁনের ছেলে জাকির হোসেন (৪০), মো. মনির হোসেন (৩৬), মৃত সৈয়দ আলীর ছেলে মোতালেব (৩৭), মৃত আশরাফ আলীর ছেলে রফিক (৩৬), মো. তরিকুল (৩৩), মৃত বলাই চন্দ্র দাসের ছেলে সুজন দাস (৩৫), ভুট্টু (৩০) ও শফিকসহ (৩৬) অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জন।

আহতরা হলেন- আতিকুর রহমান (৩০), মো. মাহমুদল ইসলাম (৩৩), কর্মচারী বাহার (৪০), কাউসার (২৯), শরিফ (২৮), সজীব (২৮), আলমাস (৪০) ও আবু (৩৩)।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অভিযুক্তরা যমযম নূর সিটির জমি দখলের পাঁয়তারা করে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেলে যমযম নুর সিটির ভেতর ড্রেজার দিয়ে বালু ভরাট করার সময় অভিযুক্তরা অনধিকার প্রবেশ করেন এবং দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে যমযম নূর সিটির কর্মচারীসহ মোট আটজনকে গুরুতর আহত করেন। এ সময় ড্রেজার বিল দেওয়ার জন্য কাছে থাকা ৬ লাখ টাকার ব্যাগও তারা ছিনিয়ে নেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে আতিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর নিউরোসায়েন্সেস হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানের চিকিৎসা শেষে বর্তমানে তিনি সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ ব্যাপারে সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, এ ধরনের একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।