সাভারে করোনায় ব্যাংক কর্মকর্তার মৃত্য

আগের সংবাদ

চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ উজ্জ্বলসহ আটক ২

পরের সংবাদ

আশুলিয়ায় শ্রমিক ছাঁটাইসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ

ইস্কান্দার হোসাইন ( রুদ্র )

প্রকাশিত :৯:১৮ অপরাহ্ণ, ২৬/০৬/২০

সাভারের আশুলিয়ার বিভিন্ন পোশাক কারখানায় ছাঁটাই বন্ধ করে বকেয়া বেতন ভাতা পরিশোধসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিক ও শ্রমিক সংগঠনগুলো।

শুক্রবার (২৬ জুন) বিকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনে আশুলিয়া-ইপিজেড সড়কের পাশে বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের উদ্দ্যোগে স্বাস্থ্যবিধি মেনে এ কর্মসূচি পালন করেন তারা।

শ্রমিক নেতারা জানান, করোনা মহামারিকে পুজি করে প্রতিনিয়ত হচ্ছে শ্রমিক ছাঁটাই। এছাড়া ছাঁটাই হওয়া শ্রমিকদের বেতনসহ নানা পাওনাদীও পরিশোধ করছে না কারখানা কর্তৃপক্ষ।

শ্রমিকরা আরও বলেন, আশুলিয়ার কেএসি কম্পোজিট লিমিটেড, তানজিলা টেক্সাইল লিমিটেড, আনজির এ্যাপারেলস, জিএমএস কম্পোজিট, নায়গ্রা টেক্সটাইল লিমিটেড সানছেরি ফ্যাশন লিমিটেডসহ আরও অনেক পোশাক কারখানার মালিকরা শ্রমিকদের সাথে এ আচরন করেছে৷ শ্রমিক ছাটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে আজ এই বিক্ষোভ করছে তারা।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক রুবেল আহম্মেদ, আঞ্চলিক কমিটির সভাপতি শাহীন মন্ডল, ছোবেদা সরকার আকলিমা, মাসুদ পারভেজ, পবিত্র একবর মোহায়মিনুল হক, আক্কাছ আলীসহ আরও অনেক শ্রমিকবৃন্দ।

এদিকে বিক্ষোভ শেষে বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের আশুলিয়া আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়।

এই বিভাগের সর্বশেষ