ধামরাইয়ে দুই বাসের মুখামুখি সংঘর্ষ; নিহত ১, আহত ২০

আগের সংবাদ

সাভারে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

পরের সংবাদ

সেনাবাহিনীর তিনটি আর্টিলারি ইউনিটের পতাকা উত্তোলন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :২:৫৭ অপরাহ্ণ, ২৫/০৪/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

সেনাবাহিনীর আধুনিকীকরণের ধারাবাহিকতায় ৩টি আর্টিলারি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সাভার ৯ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৪৫ এম এল আর এস রেজিমেন্ট আর্টিলারি ও ৪৬ ডিভিশন লোকেটিং ব্যাটারি আর্টিলারি এবং ৬ স্বতন্ত্র এডি আর্টিলারি ব্রিগেড এর অধীনস্থ ৪৩ শোরাড মিসাইল রেজিমেন্ট আর্টিলারির পতাকা উত্তোলন করা হয়। এর মাধ্যমে

সেনাবাহিনীর উন্নয়ন রুপকল্প ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নের আরেকটি মাইলফলক সংযোজিত হলো।

বুধবার সকালে সাভার ক্যান্টনমেন্ট এর কোর অব মিলিটারি (সিএমপি) সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে এই আর্টিলারি পতাকা উত্তোলন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

এসময় সেনা প্রধানকে অভ্যর্থনা জানান সাভার এরিয়া কমান্ডার ও জিওসি ৯ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো. আকবর হোসেন। পরে প্যারেড কমান্ডার মেজর টিএম অঅবিদ শাহরিয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করেন। শেষে সেনাপ্রধান ৩ টি আর্টিলারি বিভিন্ন সরঞ্জাম পরিদর্শণ করেন।

অনুষ্ঠানে এসময় সেনাবাহিনী প্রধান বলেন, সকল সেনাসদস্যদের প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার লক্ষ্যে সদ্য প্রস্তুত থাকার নির্দেশ দেন। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অত্যধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা লক্ষ্যে সেনাবাহিনীতে সংযোজিত হলো ৩টি আর্টিলারি। সেই সাথে পেশাদারিত্বের মান অর্জন করে যেকোন হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ দেন।
অনুষ্ঠানে এসময় সাভারের সংসদ সদস্য ডা.এনামুর রহমান, সাভার সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেনসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।