আশু‌লিয়ায় বোমা সদৃশ বস্তু ঘিরে পুলিশ

আগের সংবাদ

আশুলিয়ায় পরিত্যক্ত ককটেল বিস্ফোরন ঘটালো ডিসপোজাল ইউনিট

পরের সংবাদ

আশুলিয়ায় সাপের বিষ কেনাবেচা; সরকারী কর্মচারীসহ আটক ৪

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:৩০ অপরাহ্ণ, ১৬/১১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারের আশুলিয়ায় এলাকায় অবৈধ সাপের বিষ কেনা বেচার সময়  সরকারি কর্মচারীসহ চারজনকে আটক করেছে থানা পুলিশ।
বুধবার দিবাগত রাতে আশুলিয়ায় পলাশবাড়ি বাতানটেক এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে বৃহস্পতিবার দুপুরে তাদের ৫ দিনে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
আটককৃতরা হলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের উপপরিচালকের কার্যালয়ের অফিস সহায়ক মো. মিজানুর রহমান। সে মিরপুর পীরেরবাগ এলাকার মৃত আবুল হোসেনের ছেলে । তার সহযোগী মানিকগঞ্জ শিবালয় সদর এলাকার মৃত মজিবর রহমানের ছেলে আব্দুস সালাম। বিক্রেতা গাইবান্ধা সদরের মামুন মিয়ার ছেলে ফরহাদ হোসেন এবং মানিকগঞ্জ জেলার ঘিওর থানার বরটিয়া গ্রামের পাপ্পু মিয়ার ছেলে মেহেদী হাসান খোকন। সে পলাশবাড়ি এলাকার জিল্লু এর বাসার ভাড়াটিয়া।
পুলিশ জানায়, গত চার মাস পূর্বে মিজানুর ও সালাম অবৈধ সাপের বিষ কেনার উদ্দেশ্যে খোকন ও ফরহাদের কাছ থেকে ১মি.লি গ্রাম পরিমান নমুনা সংগ্রহ করে। এরই ধারবাহিকতায় আরও কিছু নমুনা সংগ্রহের জন্য গতকাল পলাশবাড়ি এলাকায় খ্কেনের বাসায় একত্রিত হয়। এসময় আর্থিক দেনা পাওনা নিয়ে তাদের মধ্যে বাক বিতন্ডার সৃষ্টি হয় এবং এক পর্যায়ে উভয় পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পরে। বিষয়টি নজরে এলে স্থানীয়রা তাদের আটকে রেখে থানায় খবর দেয়। পরে পুলিশ তাদের আটক করে।


আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন জানান, পূর্বের নমুনার বকেয়া সাড়ে চার লাখ টাকা নিয়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তারা থানায় জানায়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে সাপের বিষ কেনা বেচার সাথে জড়িত বলে জানায়। তবে তাদের কাছ থেকে সাপের বিষ উদ্ধার করা সম্ভব হয়নি। আটককৃতদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাচঁ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।