আশুলিয়ায় স্কুল ছাত্রীসহ দুইজনের মৃতদেহ উদ্ধার

আগের সংবাদ

আশুলিযায় চলন্ত বাসে ডাকাতি; ২৮ ডাকাতের বিরুদ্ধে দুই মামলা

পরের সংবাদ

আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতির চেষ্টা ও গোলাগুলি; ওসিসহ আহত ৪ পুলিশ-আটক ২৮ ডাকাত

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:১১ পূর্বাহ্ণ, ০৩/১১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকায় একটি যাত্রী বেশে বাস নিয়ে ডাকাতির সময় পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এসময় বাসসহ আন্ত জেলা ডাকাত দলের ২৮ সদস্যকে আটক করা হয়। তল্লাশী চালিয়ে তাদের কাছ থেকে একটি পিস্তল, পাচ রাউন্ড গুলি ও দেশিয় অস্ত্র উদ্ধার করেন। হাত পা বাঁধা অবস্থায় ৩ যাত্রীকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

আটককৃত ডাকাত সদস্যরা হলো-সানাউল্লাহ বারী, শফিকুল ইসলাম, কাশেম আলী, মোকসেদ, জাহিদুল ইসলাম, এনামুর রহমান, শাহ আলম, রহুল আমীন, মামুন, রহিদ, কায়সার, মহসিন, কামরুর, ইকবাল, সোরহাব, রফিকুল ইসলাম, বাবুল, বাহারুর, জাকির ও শোপন হাসান।

সাভার সার্কেলের পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম জানান, ঢাকা আরিচা মহাসড়কের

ছবি: আহত আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল

বিভিন্ন সময় যাত্রীবাহি বাস নিয়ে যাত্রী উঠিয়ে ডাকাত করে আসছিলো একটি ডাকাত দলের সক্রিয় চক্র। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, মনিকগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাসে যাত্রী বেশে ২৮ জন ডাকাত চলন্ত অবস্থায় ডাকাতির চেষ্টা করছিলো। আমাদের পুলিশের কয়েকটি দল বিভিন্ন ভাগে অবস্থান নেয়। তারমধ্যে একটি দল তাদের বাসটি পিছনের মাইক্রোবাস দিয়ে নজর রাখছিলো।

ছবি: আহত আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম

ইতিমধ্যে আশুলিয়ার নবীনগরে পুলিশের আরও কয়েকটি দল মহাসড়কে অবস্থান নেয়। এর মধ্যে বাসটিকে দেখতে পেয়ে পুলিশ ব্যারিকেট দেয়। এসময় বাসের ভিতর থেকে ডাকাত দল গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। কয়েক ডাকাত বাসের জানালা ভেঙ্গে পালানোর চেষ্টা করে। ডাকাতের হামলায় আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শকসহ ৪ পুলিশ আহত হয়। অভিযান চালিয়ে ২৮ ডাকাতকে অঅটক করা হয়। হা পা বাঁধা অবস্থায় ৩ যাত্রীকে উদ্ধার করা হয়। এই ডাকাত চক্রটি দেশের স্থানে বাস দিয়ে ডাকাতি করে আসছিলো ও তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।