আশুলিয়ায় জামায়াত কর্মী আটক; ককটেল উদ্ধার

আগের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরের সংবাদ

আশুলিয়ায় বার্জার রং কারখানায় ট্যাংক বিস্ফোরণ; আহত ৫

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৫:২২ অপরাহ্ণ, ১২/১০/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:
আশুলিয়ায় বার্জার রং তৈরির কারখানায় ক্যামিকেল ভর্তি ড্রাম বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে কারখানার ৫ শ্রমিক। তাদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার মির্জানগর এলাকায় বার্জার পেইন্ট লিঃ নামক কারখানায় এই ঘটনা ঘটে।
আহত শ্রমিকরা জানায়, বার্জার পেইন্ট নামক রং তৈরির কারখানায় কাজ করছিলেন বেশ কিছু শ্রমিক। দুপুরের দিকে হঠাৎ করেই কারখানার ভেতরে ক্যামিকেল ভর্তি রেজিন ট্যাংক নামক একটি ড্রাম সাদৃশ্য বস্তুতে বিস্ফোরণ ঘটে। এতে কারখানার অভ্যন্তরে বিকট আওয়াজ ও ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় বিস্ফোরণে সৃষ্ট কম্পনে দ্বিতীয় তলার রেলিং থেকে পড়ে গিয়ে ৫ শ্রমিক আহত হয়। পরে আহতদের উদ্ধার করে পাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনার খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে কারখানার ভেতরে প্রবেশ করতে চাইলে তাদেরকে প্রবেশ করতে দেওয়া হয়নি।
তবে বার্জার পেইন্টের জেনারেল ম্যানেজার অনুপম পাল বলেন, ড্রামে বিস্ফোরণের পর অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও তাদেও তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি।
এব্যাপারে ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হামিদ বলেন, খবর পেয়ে আশুলিয়া ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছায়। তবে বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তদন্ত ছাড়া জানানো সম্ভব নয় বলে জানিয়েছেন।

তারিখ: ১২.১০.১৭