শপথ নিল ডিরেক্টরস গিল্ড’র নবনির্বাচিত কমিটি

আগের সংবাদ

নাম-পরিচয় লুকিয়ে ১৫ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না

পরের সংবাদ

সাভারে সড়ক অবরোধ করে দৃষ্টি প্রতিবন্ধীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৬:২৪ অপরাহ্ণ, ২৩/০৩/২৩

সাভারে দৃষ্টি প্রতিবন্ধীদের শপিং কমপ্লেক্স দখলের চেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সদস্যরা। প্রায় এক ঘণ্টা তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সাভারের সাভার-বিরুলিয়া আঞ্চলিক সড়ক অবরোধ করে এই বিক্ষোভ করেন প্রায় তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ থেকে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার বলেন, সাভারের স্বঘোষিত স্বেচ্ছাসেবক লীগ নেতা বাহাদুর ইমতিয়াজ, ইউসুফসহ কয়েকজন দুষ্কৃতকারী ফেসবুকে বিভিন্ন অসত্য তথ্য পোস্ট করে জাতীয় দৃষ্টি প্রতীবন্ধীদের শপিং কমপ্লেক্স দখলের পাঁয়তারা করছেন। মিনহাজ উদ্দিন ও স্বঘোষিত ডক্টর হারুন অর রশিদ, ইজ্জত আলীসহ কতিপয় ভুঁইফোড় দৃষ্টি প্রতিবন্ধীদের সহযোগিতায় সন্ত্রাসী পাভেল আহমেদ ওরফে তোতলা পাভেল ও তার সহযোগীরা মার্কেটে একটি আখড়া তৈরি করেছে।

তিনি আরও বলেন, তারা মার্কেটের জমিদারি ভাড়া উত্তোলন বন্ধ করে মার্কেটের সামনের নির্মাণাধীন পানির রিজার্ভ ট্যাঙ্কির ওপর অবৈধভাবে দোকান বসিয়ে প্রায় ৩০ লাখ টাকা গ্রহণ করেছে। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও রাজনৈতিক মহলসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে বিষয়টি লিখিতভাবে অবহিত করেছি। মার্কেটের ব্যবসায়ীরা সন্ত্রাসী বাহিনীর সদস্যদের আনাগোনা দেখে আতঙ্কিত। তাই সন্ত্রাসীদের মার্কেটে প্রবেশে নিষেধাজ্ঞা ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সহ-সভাপতি মোখলেছুর রহমান, সাংগঠনিক সচিব আইয়ুব আলী মাদবর, মহিলাবিষয়ক সচিব সাফিয়া বেগম প্রমুখ।