সাভারে টেটাবিদ্ধ হয়ে বৃদ্ধের মৃত্যু

আগের সংবাদ

গাজীপুরের ডাকাতির বাস সাভারে উদ্ধার: দুই ডাকাতকে আটক করেছে র‌্যাব-৪

পরের সংবাদ

আশুলিয়ার নারীদের জন্য হিজড়াদের বিউটি পার্লার উদ্বোধন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৪২ অপরাহ্ণ, ০৬/০৫/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:
সাভারের আশুলিয়ায় পিছিয়ে থাকা হিজড়া সম্প্রদায়ের বিউটি পার্লার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে আশুলিয়ায় পল্লীবিদ্যুৎ ডেন্ডাবর এলাকার পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উত্তরণ ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান উত্তরণ বিউটি পার্লার উদ্ধোধন করেন।
প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত ডিআইজি তার বক্তব্যে বলেন, সমাজে উন্নয়নের জন্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে। তাদের নানাভাবে কর্মমুখী করে গড়ে তুলতে হবে। বিশেষ করে বেঁদে ও হিজড়া সম্প্রদায় মানুষ হয়েও মানুষের অধিকার থেকে বঞ্চিত। ফলে সঠিক দিক নির্দেশনা না পাওয়া ও বেঁচে থাকার তাগিদে বিভিন্ন অপরামূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে তারা। এজন্য তাদেরকে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড থেকে ফিরিয়ে এনে তাদের আলোর পথ দেখাতে বিভিন্ন ধরনের ¯^াভাবিক কর্মসংস্থানের সম্পৃক্ত করা জরুরী। তারই ধারাবাহিকতায় উত্তরণ ফাউন্ডেশন বিশেষ করে বেঁদেপল্লী ও হিজড়া সম্প্রদায়ের জন্য সিলাই প্রশিক্ষণ, বুটিক, কম্পিউটার ট্রেনিং, ফ্যাশণ হাউজ ও বিউটি পার্লারসহ নানা ধরনের কর্মসংস্থানমূলক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মহসিনুল কাদির ও ধামসোনা ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন হিজড়া সম্প্রদায় আব্দুল্লাহ ও শাম্মীসহ আরো অনেকে।