আশুলিয়া দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

আগের সংবাদ

আশুলিয়ায় ছাটাঁইয়ের প্রতিবাদে শ্রমিকদের কর্মবিরতি পালন

পরের সংবাদ

আশুলিয়া প্রেস ক্লাব নির্বাচন; ১৩ পদে ৩০ প্রার্থী

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:৩৯ অপরাহ্ণ, ১৩/০৩/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

রাজধানীর উপকন্ঠে আশুলিয়া প্রেস ক্লাব নির্বাচনে পূর্বঘোষিত তফসীল অনুযায়ী ১৩ পদের বিপরীতে ৩০ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছে গঠিত নির্বাচন কমিশন। এর আগে নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও সাভার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবু নাসের বেগ গত ৮ মার্চ রাত ৮টায় আশুলিয়া প্রেস ক্লাব মিলনায়তনে ৫১ সদস্যের সামনে ক্লাবটির নির্বাচনের তফসীল ঘোষনা করেছিলেন।
সোমবার ছিল মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপীল ও শুনানী। সকল প্রার্থী বৈধ হওয়ায় আপীল শুনানী অনুষ্ঠিত হয়নি। কমিশনের অপর সদস্যরা হলো- দৈনিক নয়াদিগন্তের আশুলিয়া সংবাদদাতা এ.এইচ মিলন, চ্যানেল ২৪ টেলিভিশনের জেলা প্রতিনিধি অপু ওহাব ও চ্যানেল আই জেলা প্রতিনিধি জাকির হাসান।
এ ব্যাপারে কমিশনের চেয়ারম্যান ও সাভার উপজেলা নির্বাহী অফিসার আবু নাসের বেগ জানান, আশুলিয়া প্রেস ক্লাবের ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত মোতাবেক গঠিত নির্বাচন কমিশন দায়িত্ব নিয়ে ৮ মার্চ রাত ৮টায় প্রেস ক্লাবের সকল সদস্যের উপস্থিতিতে আগামী ২৮ মার্চ তারিখে ৫ম দ্বি-বার্ষিক নির্বাচনের জন্যে ১৩ সদস্যের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় তফসীল ঘোষনা করা হয়। ১০ ও ১১ মার্চ ছিল মনোনয়ন পত্র গ্রহণ ও জমাদানের শেষ দিন। ১২ মার্চ বাছাই ও গতকাল ছিল আপিল গ্রহণ ও শুনানী। নির্ধারিত সময়ে বিভিন্ন পদে ৩৩টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়। এর মধ্যে শেষদিনে ৩০টি মনোনয়ন পত্র দাখিল হয়। এর মধ্যে একজন সভাপতি পদের বিপরীতে ৪ জন, দুই জন সহ-সভাপতি পদের বিপরীতে ৫ জন, একজন সাধারণ সম্পাদক পদের বিপরীতে ৪ জন, একজন যুগ্ম সাধারণ সম্পাদক পদের বিপরীতে ২ জন, একজন কোষাধ্যক্ষ পদের বিপরীতে ২ জন, একজন সাংগঠনিক সম্পাদক পদের বিপরীতে ২ জন, একজন দপ্তর সম্পাদক পদের বিপরীতে ২ জন, একজন প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে ২, একজন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদের বিপরীতে ২ জন ও ৩ জন নির্বাহী সদস্য পদের বিপরীতে ৫ জন মনোনয়ন পত্র জমাদান করেন। সোমবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। এ মাসের ২৮ মার্চ সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।