আশুলিয়ায় সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা; আটক তিন

আগের সংবাদ

আশুলিয়ায় ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

পরের সংবাদ

আশুলিয়ায় ঝুট গুদামে অগ্নিকান্ড; মালামালসহ পুড়ে গেছে বসত বাড়ি

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:০৫ অপরাহ্ণ, ২৫/০১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার একটি ঝুট গুদামে অগ্নিকান্ডে ঘটনা ঘটে। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিন ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গুদামে থাকা সব মালামাল পুড়ে যায়।এছাড়া আশের পাশের কয়েকটি বসত বাড়িও পুড়ে যায়।

বুধবার সন্ধ্যায় আশুলিয়ার ইউনিকে দুলাল মির নামে ব্যক্তির মালিকানাধীন ডং লিয়ন নামে পোশাক কারখানার টিনসেট ভবনের ঝুট গুদামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় আগুন আতঙ্গে অনেকেই বাড়ি ছেড়ে বিভিন্ন সড়কে অবস্থা নিতে দেখা যায়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক মিজান হোসেন জানান, ডং লিউন গার্মেন্টেসের একটি ঝুটের গুদামে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন বাসাভাড়িতে ছড়িয়ে পরে। এতে বাসার ১৫টির ক পুড়ে যায়। পরে খবর দিলে ডিইপিজেড ফায়ার স্টেশনের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনের কাজ করে। এসময় আগুন থেকে বাচঁতে লোকজন নিরাপদ আশ্রয়ে চলে যায় । তবে আগুন কিভাবে লেগেছে সে বিষয়ে কোন ধারনা দিতে পারেননি।

এদিকে ডং লিউন গার্মেন্টেসের প্রশাসনিক কর্মকর্তা শফিকুল ইসলাম  জানান, আমরা প্রথমে কারখানা সংলগ্ন একটি বাসা বাড়িতে আগুন দেখতে পাই। পরে কারখানার আগুন নির্বাপক ব্যবস্থা ও শ্রমিকদের দিয়ে আগুন নিয়ন্ত্রনে কাজ করা হয়। পরবর্তীতে আমাদের কারখানার ঝুটের গুদামে আগুন ছড়িয়ে পরে। কিন্তু নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। গুদামে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও বলা যাচ্ছে না।

ডিইপিজেডের ফায়ার সার্ভিসের সিনয়ির স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ জানান, শিমুলতলা একটি কারখানার  ঝুটের গুদামে অগ্নিকান্ডের খবর পাই। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে  আগুন নিয়ন্ত্ররে চেষ্টা চালানো হয়। পরে আরও একটি ইউনিট যুক্ত হয়ে দেড়ঘন্টা চেষ্টায় চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। তবে আগুনের কারণে এসময় আশে পাশে কয়েকটি বাড়ি ও  দোকান পুড়ে যায়। অপ্রস্থ সড়ক ও পানি সরবরাহের অভাবে আগুন নিয়ন্ত্রণে কিছু বেগ পেতে হয়েছে। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি পরিমান প্রাথমিকভাবে জানতে পারেননি ফায়র সার্ভিসের উধ্বতন এই কর্মকর্তা।