আশুলিয়ায় ৬টি পোশাক কারখানায় শ্রমিকদের কর্মবিরতি পালন

আগের সংবাদ

আশুলিয়ায় কলোনীতে অগ্নিকান্ড

পরের সংবাদ

আশুলিয়ায় ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু; পল্লী চিকিৎসক আটক

হাসান ভূঁইয়া

প্রকাশিত :২:৫৫ অপরাহ্ণ, ১৫/১২/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার জিরানী এলাকায় ভূল চিকিৎসায়  নয় বছরের শিশু  মৃত্যুর অভিযোগে মমতাজ হাসান নামের এক পল্লী চিকিৎসক আটক করেছে পুলিশ। শিশুর মৃতদেহটি উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশের একটি দল জিরানী বাজার এলাকার টেঙ্গুরী থেকে তাকে আটক করে।

মৃত শিশু নুরুজ্জামান ঠাকুরগাও জেলার হরিপুর থানার গেদ্রুগেছমত থানার জয়নাল আবেদীনের ছেলে। সে পরিবারের সাথে  টেঙ্গুরী এলাকার সুমন হাজীর বাসায় থাকতো। নুরুজ্জামান কোনাপাড়া টেঙ্গুরী দারুল উলূম ক্বওমী মাদ্রসার মক্তব শাখার শিক্ষার্থী ছিল। বাবা জয়নাল আবেদীন হকার ও মা মর্জিনা বেগম পোষাক শ্রমিক। তিন ভাই বোনের মধ্যে নুরু ছিল বড়।

নিহতের বাবা জানান, কয়েকদিন ধরে নুরু ঠান্ডা, কাশিতে ভুগছিলেন। গতকাল বুধবার সন্ধ্যায় অসুস্থার মাত্রা বেড়ে যায়। পরে পল্লী চিকিৎসক মমতাজকে বাসায় ঢেকে আনা হয়। এসময় অসুস্থ নুরুকে দুটি ইনজেকশন ও ঔষুধ প্রয়োগ করা হলে অবস্থার অবনতি ঘটে। পরে রাতেই গণস্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে দায়িত্বে থাকা চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করে।

এবিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহাসিনুল কাদির জানান, শিশু মৃতুর অভিযোগে পল্লী চিকিৎসককে আটক করে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে পল্লী চিকিৎসককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।