মানসিকতার পরিবর্তন না হলে, রেল ও সড়ক করে যানযট নিরসন হবে না: সেতু মন্ত্রী

আগের সংবাদ

আশুলিয়ায় বন্দুক যুদ্ধে ডাকাত নিহত; অস্ত্র উদ্ধার

পরের সংবাদ

আশুলিয়ায় বেতন ভাতার দাবীতে শ্রমিক বিক্ষোভ; পুলিশের লাঠিচার্জ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:৪৯ অপরাহ্ণ, ১০/০৯/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ায় একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকরা বিক্ষোভ করেছে। এসময় শ্রমিকরা কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করলে শিল্প পুলিশ তাদের উপর লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এতে ১০ শ্রমিক আহত হয়।

শনিবার বিকেলে আশুলিয়ার দোসাইদ এলাকার রক নিটওয়ার লিমিটেড নামক কারখানায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও কারখানার শ্রমিক জানায়, রক নিটওয়ার লিমিটেড নামক পোশাক কারখানায় শনিবার শ্রমিকদের গত মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। এদিকে দুপুরের পরে ওই কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ঈদ বোনাস না দিয়ে বকেয়া বেতন দিতে চাইলে শ্রমিকরা কাজ বন্ধ দিয়ে কর্মবিরতী পালন শুরু করে। এর এক পর্যায়ে শ্রমিকরা কারখানার সামনে গিয়ে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবীতে বিক্ষোভ শুরু করলে শিল্প পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে। এতে ওই কারখানার ১০ শ্রমিক আহত হয়। তাদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

Ashulia Garments worker pic (4)

এব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমান শ্রমিক অসন্তোষের বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। তবে শ্রমিকদের ঈদ বোনাস ও বকেয়া বেতন পরিশোধের জন্য কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে। এছাড়াও যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে বলেও তিনি জানান।