আশুলিয়ায় অবৈধ ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

আশুলিয়ায় ডিবি পরিচয়ে ৬ লাখ টাকা ছিনতাই

পরের সংবাদ

‘আব্বার চরিত্রটা ভালোভাবে কোরো’- শুভকে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৭:১৯ অপরাহ্ণ, ১০/০১/২১

আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের প্রথম লটের শুটিং। সিনেমার কাজ চলবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত।

প্রথম লটের শুটিংয়ে অংশ নিতে সিনেমার শিল্পী-কলাকুশলীরা ২০ জানুয়ারির মধ্যে ঢাকা থেকে মুম্বাই যাবেন। আড়াই মাস ধরে একটানা চলবে সিনেমার কাজ। এরপর বিরতি দিয়ে শুরু হবে দ্বিতীয় লটের কাজ।

মুম্বাই যাওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (৯ জানুয়ারি) সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করা তারকাদের মধ্য থেকে ২০ জনকে গণভবনে ডাকেন। সেখানে তাদের সঙ্গে বিকাল সাড়ে তিনটা থেকে প্রায় ৬টা পর্যন্ত কথা বলেন প্রধানমন্ত্রী ও তার বোন শেখ রেহানা।

এ বিষয়ে আরিফিন শুভ বলেন, ‘সিনেমাটির শুটিং শুরুর আগে বঙ্গবন্ধুকন্যা হিসেবে দুই আপা আমাদের ডেকেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিসেবে নয়, বঙ্গবন্ধুকন্যা হিসেবে শেখ হাসিনা আমাদের সঙ্গে দেখা করেছেন, কথা বলেছেন। তার বাবা সম্পর্কে বলেছেন। আমরা বেশ কয়েক ঘণ্টা সেখানে ছিলাম। শেখ রেহানা আপাও ছিলেন। সেখান থেকে আসার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বললেন, শুভ, আমার আব্বার চরিত্রটা ভালোভাবে কোরো।’

আরিফিন শুভ ছাড়াও সেখানে নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘী, হিমিসহ আরও অনেক তারকাই ছিলেন।

এ সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ, শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ।

এছাড়া বিভিন্ন চরিত্রে আরও দেখা যাবে তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, তুষার খান, দিলারা জামান, সিয়াম আহমেদসহ শতাধিক শিল্পীকে।