আশুলিয়ায় কৃষককে ছুরিকাঘাত

আগের সংবাদ

আশুলিয়ায় ছিতাইয়ের অভিযোগে এএসআইকে ক্লোজড

পরের সংবাদ

আশুলিয়ায় শ্রমিক পল্লীতে ভয়াবহ অগ্নীকান্ড

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৪:৩৭ অপরাহ্ণ, ০৮/০৮/১৮

হাসান ভূইয়া, আশুলিয়া  এক্সপ্রেস:

আশুলিয়ায় একটি শ্রমিক পল্লীতে ভয়াবহ অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুন লেগে ওই শ্রমিক পল্লীর ১৪টি কক্ষ পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার বেলা ১১টার দিকে আশুলিয়ার বাংলাবাজার এলাকার হামীম গার্মেন্টস সংলগ্ন ইসহাক মন্ডলের ভাড়া বাড়ীতে এ অগ্নীকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়ারা জানায়, সকালে তারা কক্ষ তালাবদ্ধ রেখে কর্মস্থল পোশাক কারখানায় কাজে যোগদান করেন। হঠাৎ তাদের কলোনিতে আগুনের সংবাদ পেয়ে দ্রুত বাসায় চলে আসেন। তবে ততক্ষণে তাদের প্রতিটি কক্ষে থাকা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টিভি-ফ্রিজ, আসবাবপত্র ও পোশাকসহ সমস্ত মালামাল আগুনের ভয়াবহ লেলিহান শিখায় ভস্মিভূত হয়ে গেছে।

স্থানীয়রা জানায়, বেলা ১১টার দিকে বাড়ির একটি কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। মুহূতের মধ্যেই আগুন অন্যান্য কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয় এবং আশপাশ থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে কলোনির মালিক এসহাক মন্ডল প্রাথমিক ভাবে ধারণা করে বলেন, কলোনির ভৌত অবকাঠামোসহ শ্রমিকদের প্রায় ৩৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

আগুনের বিষয়টি নিশ্চিত করে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে এ অগ্নিকান্ড ঘটে থাকতে পারে।