সাভারে ট্যানারীতে শ্রমিক সংগঠনের ভবন ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ

আগের সংবাদ

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৬; দেশীয় অস্ত্র উদ্ধার

পরের সংবাদ

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ; শাস্তির আওতায় বাড়ির মালিকরাও

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:১৪ অপরাহ্ণ, ০৩/০১/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারের আশুলিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ। পাশাপাশি অভিযুক্ত বাড়ির মালিকদের বিভিন্ন হারে আর্থিক জরিমানা করা হয়েছে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার নরসিংহপুর এলাকায় (ইউএনও) নির্বাহী অফিসার শেখ রাসেল হাসানের নেতৃত্বে  সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের এই অভিযান পরিচালিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত প্রায় দুই হাজার পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে তিনটি মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় কয়েকশ পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়। এসময় অবৈধ গ্যাস সংযোগ নেওয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জন বাড়ি মালিকে ৬৫ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি বিভিন্ন শিল্প কারখানা পরিদর্শন করে অবেধ ভাবে গ্যাস ব্যবহার ও নিয়ম কানুন বিষয়ে সর্তক করে দেয়া হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, আশুলিয়ায় সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে।