অস্থির বাজারে স্বস্তির খবর ‘মুড়িকাটা পেঁয়াজ’

আগের সংবাদ

আজ মহান বিজয় দিবস

পরের সংবাদ

দুই দিনের ছুটিতে বাস কাউন্টারে ঘরমুখো মানুষের ভিড়

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৩৪ পূর্বাহ্ণ, ১৫/১২/২৩

দীর্ঘদিন পরে টানা দুই দিনের ছুটি পাওয়ায় নাড়ীর টানে বাড়ী ফিরছে নানা পেশার শ্রমজীবী মানুষ। যার ফলে কাউন্টার গুলোতে দেখা গেছে ঘরমুখি মানুষের ভীড়।

দীর্ঘ দিন হরতাল-অবরোধের ফলে দুর পাল্লার বাস তূলনামূলক কম চলাচল করলেও আজ বিকেল থেকে সড়কে বেড়েছে গাড়ীর চাপ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত সাভার-আশুলিয়ার সড়ক-মহাসড়কে দেখা যায় এমন চিত্র।

সরেজমিনে আশুলিয়ার বাইপাইল এলাকার কাউন্টার গুলোতে গিয়ে দেখা যায় ঘরমুখী মানুষের ভীড়। তাদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন পরে দুই দিনের ছুটি পেয়ে তারা বড়ি দিকে ছুটেছেন। কিন্তু সড়কে গাড়ী তুলনায় যাত্রী বেশী থাকায় বাড়তি ভাড়া নিচ্ছে পরিবহন লোকজন।

আমিরুল ইসলাম নামে এক গার্মেন্টস কর্মী বলেন, টানা দুই ছুটির কারনে বাড়ীর উদ্দেশ্য রওনা হয়ছি। সন্ধ্যা ৫ টার দিকে আশুলিয়ার নরসিংপুর থেকে গাড়িতে উঠেছি, এখন রাত ৯ টা বাজে কিন্তু বাইপাইল পার হতে পারলাম না।

হামীম গ্রুপে কর্মরত শরীফা আক্তার নামে এক নারী বলেন, ছুটি পেয়ে সাড়ে ৬টার দিকে সরকার মার্কেট থেকে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছি। রাস্তায় এত চাপ মনে হচ্ছে একদিন রাস্তায় কাটাতে হবে।

অন্যদিকে বাসের পাশাপাশি ট্রাক ও মিনিট্রাকে যাত্রী পরিবহনের চিত্র দেখা যায়। ট্রাকের যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, তারা মূলত বাসে বেশি ভাড়া চাওয়ায় ট্রাকের করে যেতে বাধ্য হচ্ছেন।

সাভার হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবুল হাসান বলেন, বিকেল থেকে সড়কে ঘুরমুখি মানুষের সংখ্যা প্রচুর। যার কারণে মাঝে মধ্যেই সড়কে জ্যাম লেগে যাচ্ছে। বিশেষ করে বাইপাইল, নবীনগর ও আমিনবাজের অবস্থা খুবই খারাপ। আমাদের পাশাপাশি ডিস্ট্রিক্ট পুলিশও কাজ করছে।