তাজরীন ট্রাজেডির ১১ বছর আজ

আগের সংবাদ

সাভারে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক

পরের সংবাদ

অবরোধের প্রভাব নেই সড়কে, চলছে দূরপাল্লার বাসও

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:৫৩ অপরাহ্ণ, ২৬/১১/২৩

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর সপ্তম দফার ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ আজ ভোর ৬টা থেকে শুরু হয়েছে। চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। তবে স্বাভাবিক দিনের তুলনায় কিছুটা কম হলেও দূরপাল্লার বাসসহ সড়কে চলছে অধিকাংশ গণপরিবহন।

রোববার (২৬ নভেম্বর) সকালে সাভার-আশুলিয়ার ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্র মহাসড়ক ঘুরে সব ধরণের যান চলাচল করতে দেখা গেছে।

স্বাভাবিক দিনের তুলনায় স্থানীয় গণপরিবহন কিছুটা কম হলেও এই দুই মহাসড়কে দূরপাল্লার বাসও চলতে দেখা যায়। এছাড়াও কাভার্ডভ্যান, পিকআপ ও ট্রাক ছিল অনেকটা স্বাভাবিক। এছাড়াও ব্যক্তিগত গাড়ীও ছিল চোখে পড়ার মত।

সকালে সরেজমিনে আশুলিয়ার বাইপাইল এলাকায় দেখা যায়, চন্দ্রা থেকে ছেড়ে আসা গুলিস্তানগামী রাজধানী পরিবহনের বাসটির পিছনে কিছু আসন বাদে বাকি গুলো ভর্তি। একই অবস্থা দেখা গেছে, ওয়েলকাম, ঠিকানা, ইতিহাস পরিবহনসহ অন্য বাসের ক্ষেত্রেও। অন্যান্য অবরোধের দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা বেশি থাকায় গাড়ীর জন্য মানুষদের দীর্ঘ অপেক্ষা করতে দেখা যায়নি।

সাভারের ইপিজেড থেকে ছেড়ে আসা ভৈরবগামী চলনবিলের পরিবহণের চালক হিরোন মিয়া বলেন, অবরোধ আমাদের চলনবিল গাড়ী চলে তবে সংখ্যা অনেক কম। আজকে একটু বেশি চলছে। তবে যাত্রী অনেক কম। ৪০ মিনিট ধরে দাড়িয়ে আছি, মাত্র ৫জন যাত্রী পেয়েছি। স্বাভাবিক দিনে এর থেকে কম সময়ে ১০/১২ জন যাত্রী পাওয়া যায়।

ঢাকার গুলিস্তান থেকে ছেড়ে আসা ইতিহাস পরিবহনে হেলপার মোসাদ্দেক বলেন, আজকে অন্যান্য দিনের তুলনায় গাড়ী কিছুটা বেশি থাকলেও যাত্রী অনেক কম। আশা করছি বেলা বাড়ার সাথে সাথে যাত্রী বাড়তে পারে।

অন্যদিকে অবরোধকে কেন্দ্র করে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার মোকাবেলা করতে আজ ভোর থেকে সাভার ও আশুলিয়ার সড়ক-মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর) আব্দুল্লাহিল কাফী বলেন, সাভার, আশুলিয়া, ধামরাইসহ ঢাকার এই অঞ্চলের সার্বিক পরিস্থিতি ভালো আছে। সকালে ৯/১০টা পর্যন্ত আমি বাহিরে ছিলাম, তখন দেখেছি দুরপাল্লার বাস চলাচল করছে। এসি-ননএসি সব রকম বাস যাত্রী ভর্তি অবস্থায় চলাচল করছে আমাদের এই এলাকা দিয়ে।