পাকিস্তানের কোনো প্রস্তাবেই রাজি নয় ভারত

আগের সংবাদ

বাসা থেকে ডেকে নিয়ে বন্ধুকে গলা কেটে হত্যার চেষ্টা

পরের সংবাদ

আমি পরিস্থিতির শিকার, পার্থ মাস্টারমাইন্ড: অর্পিতা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত :৬:৩৩ অপরাহ্ণ, ২৯/০৫/২৩

ভারতের পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়োগ দুর্নীতিকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ বলে অভিযুক্ত করলেন তারই বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়।

সোমবার আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি এ বক্তব্য তুলে ধরে দুর্নীতির বিষয়ে তিনি জড়িত নন বলেও দাবি করেন তিনি।

দীর্ঘ দিন পর এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর বিশেষ আদালতে সশরীরে হাজির হয়েছিলেন অর্পিতা। তার জামিনের আবেদনের শুনানি ছিল।

আদালতে আইনজীবীর মাধ্যমে অর্পিতা বলেছেন, ‘আমার বাড়ি থেকে টাকা গহনা উদ্ধার হয়েছে। কিন্তু আমি পরিস্থিতির শিকার। মাস্টারমাইন্ড হলেন পার্থ।’

অবশ্য ইডির দাবি, অর্পিতা দায় অস্বীকার করতে পারেন না। যা হয়েছে, তার জন্য তিনি সমানভাবে দায়ী। অর্পিতা যে সব সংস্থার সঙ্গে জড়িত, সেই সব সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলে এই দাবি করেছে ইডি।

আদালতে প্রশ্ন উঠেছে, অনন্ত টেক্সট ফ্যাব প্রাইভেট লিমিটেডের সঙ্গে অর্পিতার কী সম্পর্ক ছিল?

তার আইনজীবী জানিয়েছেন, ওই সংস্থা পার্থ, তার মেয়ে সোহিনী চট্টোপাধ্যায়, জামাই অর্থাৎ পার্থের পরিবার নিয়ন্ত্রণ করতেন। অর্পিতা নিয়ন্ত্রণ করতেন না। তিনি এই সংস্থা থেকে লাভবানও হননি। সংস্থার ডিরেক্টর হিসাবে যাদের দেখানো হয়েছে, তারা সবাই ভুয়া। পার্থই তাদের কাজ করাতেন।

তবে ইডি আরও দাবি করেছে, অর্পিতার ফ্ল্যাট থেকে যে টাকা ও গয়না মিলেছে, তারও হিসাব দিতে পারেননি তিনি। ইডির মনে করছে, অর্পিতা বিলাসবহুল জীবন চেয়েছিলেন। তার জন্যই ওই টাকা প্রয়োজন ছিল তার।

অর্পিতার আইনজীবী যে গাড়ি করে এসেছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছে ইডি। গাড়িতে কেন্দ্রীয় সরকারের বোর্ড লাগানো রয়েছে।
ইডির দাবি, এর থেকেই স্পষ্ট যে, অর্পিতা কতটা প্রভাবশালী।