সাভারে একাধিক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার

আগের সংবাদ

শুক্রবার থেকে তীব্র শৈত্যপ্রবাহের পূর্বাভাস

পরের সংবাদ

আন্দোলনতো কেবল শুরু, হুংকার ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত :১০:৪২ পূর্বাহ্ণ, ২০/০১/২১

বিদায়ী ভাষণেও হুংকার দিতে ছাড়েননি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ক্ষমতা হস্তান্তরের কথা জানালেও তিনি বলেন, চলমান আন্দোলন কেবল তো শুরু।

ট্রাম্প বিদায়ী ভিডিও ভাষণে বলেন, ‘এখন আমরা বুধবার দুপুরে নতুন প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তর করতে যাচ্ছি। আমি আপনাদের জানিয়ে দিতে চাই- চলমান আন্দোলন কেবল তো শুরু।’

অবশ্য নতুন প্রশাসনের জন্য শুভ কামনা জানিয়ে তাদের সৌভাগ্য প্রার্থনা করেন তিনি।

এ সময় ট্রাম্প আরও বলেন, ‘আমরা যা করতে এসেছিলাম, সেগুলো তো করেছিই, আরও অনেক কিছু করেছি।’

ইউটিউবে পোস্ট করা ভিডিও ভাষণে বিদায়ী প্রেসিডেন্ট বলেন, তিনি অনেক কঠিন লড়াইয়ের মোকাবিলা করেছেন, সবচেয়ে শক্ত লড়াই।’

গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হলেও এখনো সেই ফলাফল পুরোপুরি মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফল তার কাছ থেকে ‘চুরি করে নেওয়া হয়েছে’ বলে বিদায়ী ভাষণেও উল্লেখ করেন তিনি।

এদিকে হোয়াইট হাউসের উদ্দেশে রওনা হয়েছেন বাইডেন। বাংলাদেশ সময় বুধবার রাতের বেলায় ক্যাপিটল ভবনের সামনের চত্বরে তার অভিষেক অনুষ্ঠান হবে।

তবে এর আগে আর কোনো অভিষেক অনুষ্ঠান এমনভাবে হয়নি। ক্যাপিটলে দাঙ্গার পর থেকে পুরো ওয়াশিংটন কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে। হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে এবং হোয়াইট হাউসের চারদিকে ধাতব বেড়া দেওয়া হয়েছে।

সাধারণত যেখানে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে, সেখানে তার শপথ গ্রহণ দেখার জন্য গুটিকয়েক মানুষকে ক্যাপিটলের সামনের ন্যাশনাল মলে আসতে দেওয়া হবে। করোনাভাইরাস এর একটি কারণ।

এই শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১৮৬৯ সালে সর্বশেষ অ্যান্ড্রু জনসনের পর এই প্রথম আবার এ ধরনের ঘটনা ঘটতে যাচ্ছে।

বুধবারই ট্রাম্প হোয়াইট হাউস ছেড়ে ফ্লোরিডায় তার অবকাশ যাপন কেন্দ্রের উদ্দেশে যাত্রা করবেন।