আশুলিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে চাচাকে পিটিয়ে জখম

আগের সংবাদ

আশুলিয়ায় রাস্তা নিয়ে সংঘর্ষে আহত চাচার মৃত্যু

পরের সংবাদ

করোনার মধ্যেও চলছে “সাবানার তিন কন্যা” নাটকের শ্যুটিং

বিনোদন ডেস্কঃ

প্রকাশিত :৬:৪৭ অপরাহ্ণ, ১০/১০/২০
শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র এর কার্যক্রমের আলোকে নির্মিত হচ্ছে সুহা শিষ সিনহার রচনায় “সাবানার তিন কন্যা মৌসুমী, শাবনূর, পূর্ণিমা” নামের একটি টিভি চ্যালের নাটক।
শুক্রবার থেকে শুরু হয়ে টানা দুই দিন চলবে এই নাটকের শ্যুটিং। মানিকগঞ্জের পল্লীর মনোরম মেঠোপথের সবুজ-শ্যামল প্রাকৃতিক লীলা ভূমিতে দৃশ্য ধারণের কাজ চলছে।
নাটকটির পরিচালনায় আছেন নাট্যকার সুহা শিষ সিনহা ও মোঃ আতিকুর রহমান অপু।
নাটকটিতে অভিনয় করছেন মনিরা মিঠু, বড় দা মিঠু, সুহা শিষ সিনহা, সুলতান মাহমুদ, মশিউর রহমান মশি, উজ্জ্বল, সবুজ ও নিরবসহ আরো অনেকে।
সংবিধান অনুযায়ী দেশের সব মানুষ সমান। ধর্ম, বর্ণ, লিঙ্গ ও বাসস্থান বা পেশাগত কারণে কোনো নাগরিকের প্রতি বৈষম্য করা যাবে না। সরকার ২০১৩ সালে হিজড়াদের ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। তাদের ভোটাধিকারও দেওয়া হয়েছে। কিন্তু তারপরও সমাজে তাদের অবস্থানের তেমন কোনো পরিবর্তন ঘটেনি। সমাজে তারা প্রতিনিয়ত তুচ্ছতাচ্ছিল্যের শিকার হয়। নিজ পরিবারেও তারা অচ্ছুত ও অনাদৃত।বেশির ভাগ হিজড়াই কোনো সম্মানজনক জীবিকায় নেই, ভিক্ষা ও চাঁদাবাজিই তাদের মূল পেশা। বিভিন্ন ক্ষেত্রে তাদেরকে অবজ্ঞা আর অবহেলাকে জীবন সঙ্গী হিসেবে বরণ করে নিয়েই সমাজে বসবাস করতে হয়। আর দশজনের ন্যায় তারা যেন স্বাভাবিক জীবন-যাপন করতে পারে ইত্যাদি বিষয়ে সকলকে সচেতন করতেই এই নাটকে তুলে ধরা হয়েছে।