সাভারে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দগ্ধ ২ জনের মৃত্যু

আগের সংবাদ

আশুলিয়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল

পরের সংবাদ

স্কুল ছাত্রী হত্যাঃ ১০ দিনের রিমান্ড চেয়ে মিজানকে আদালতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৪:১৩ অপরাহ্ণ, ২৬/০৯/২০
সাভারে শিক্ষার্থী নিলা রায় (১৪) হত্যাকান্ডের ঘটনায় প্রধান আসামি মিজানুর রহমানের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।
শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১১ টার দিকে সাভার মডেল থানার সামনে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার।
এর আগে, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে সাভারের রাজফুল বাড়িয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আজ দুপুর সাড়ে ১২ টার দিকে সাভার থানা থেকে একটি মাইক্রোবাসে করে মিজানকে আদালতে পাঠানো হয়।
গ্রেফতার মিজানুর রহমান সাভারের ব্যাংক কলোনী এলাকার হাজী আইয়ুব আলীর ছেলে। সে নিলা রায় হত্যার প্রধান আসামি।
নিহত নিলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ন রায়ের মেয়ে। সে তার পরিবার নিয়ে পৌর এলাকার কাজী মোকমা পাড়া এলাকার একটি বাড়ীতে ভাড়া থেকে স্থানীয় অ্যাসেড স্কুলে দশম শ্রেনীতে লেখাপড়া করত।
ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার বলেন, গত ২১ সেপ্টেম্বর রাতে নিলা রায় নামের এক শিক্ষার্থীকে ছুড়িকাঘাত করে হত্যা করে মিজানুর রহমান। পরে নিলার বাবা নারায়ন রায় বাদি হয়ে মিজানুর রহমানকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও দুই থেকে ৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মিজানুর রহমানের বাবা আব্দুর রহমান ও নাজমুন্নাহারসহ তার এক সহযোগী সেলিম পালয়োয়নকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের রাজফুল বাড়িয়া থেকে মিজানকে গ্রেফতার করা হয়। সেই সাথে হত্যায় ব্যবহিত ছুড়িও উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, তদন্তকালে যা জানা গেছে, ঘটনার সাথে জড়িত প্রধান আসামি মিজানুর রহমান লীলা রায় কে বিভিন্ন সময় বিদ্যালয়ে যাতায়াতের সময় উতক্ত ও বিরক্ত করতো। মামলাটির তদন্ত এখনো চলছে তাই এ বিষয়ে আর কোন তথ্য বলা যাচ্ছে না।