৩৭ জনের শরীর ‘৮০ থেকে শতভাগ দগ্ধ’

আগের সংবাদ

সাভারে লাইসেন্স বিহীন আইপি টিভি চালানোর অভিযোগে আটক ৪

পরের সংবাদ

৩০ বছর ধরে এক শার্ট পরছেন ডা. জাফরুল্লাহ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:১৬ পূর্বাহ্ণ, ০৫/০৯/২০

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী একটি শার্ট ৩০ বছর ধরে পরে আসছেন বলে জানিয়েছেন। শুক্রবার সাংবাদিক জহিরুল হক মিলুর সঙ্গে এক আলাপচারিতায় তিনি এ তথ্য জানান।

অভিজাত পরিবারের সন্তান হয়েও সাধারণ জীবন-যাপন নিয়ে প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী এ তথ্য জানান।  এ সময় তার পরনে ছিল সাদা ও হালকা বেগনি চেকের জামা। এ জামা পরে বিভিন্ন সময়েই তাকে দেখা গেছে। এ ছাড়া আলাপ চলাকালে তার পরনের প্যান্ট তালি দেওয়া বলেও দেখান হয়।

শুক্রবার নিজের ফেইসবুক অ্যাকাউন্টে জহিরুল হক মিলু ওই ভিডিও আপ করেন।

এর জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা দেখে তিনি সাধারণ বেশভূষায় চলতে পছন্দ করেন।

তিনি বলেন, লন্ডনে থাকা অবস্থায় সেখানকার রাজ পরিবারের প্রিন্স চার্লস যে টেইলারে স্যুট সেলাই করতেন, তার স্যুটও সেখানকার দর্জি সেলাই করে দিত। এসে তার জামার মাপ নিয়ে যেত।

তবে বাংলাদেশে মুক্তিযুদ্ধকালীন ও পরবর্তী পরিস্থিতি তুলে ধরে জাফরুল্লাহ চৌধুরী তার শার্ট ও প্যান্ট পরা, জীবনাচরণের ব্যাখ্যা দেন। তিনি বিভিন্ন ঘটনাও উল্লেখ করেন।

উল্লেখ্য যে, জাফরুল্লাহ চৌধুরীর জন্ম ১৯৪১ সালের ২৭ ডিসেম্বর চট্টগ্রাম জেলার রাউজানে। বাবা-মার দশ সন্তানের মধ্যে তিনি সবার বড়। ঢাকার বকশীবাজারের নবকুমার স্কুল থেকে ম্যাট্রিকুলেশন এবং ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েট উত্তীর্ণের পর তিনি ১৯৬৪ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৬৭ সালে বিলেতের রয়্যাল কলেজ অব সার্জনস থেকে এফআরসিএস প্রাইমারি পরীক্ষায় উত্তীর্ণ হন।