ধামরাই

করোনায় খাদ্য সংকটে পড়ে ইঁদুর পুড়িয়ে খাচ্ছে মানুষ

আগের সংবাদ

ধামরাইয়ে সাংবাদিক হত্যা, গ্রেফতার দুই আসামি ৪ দিনের রিমান্ডে

পরের সংবাদ

ধামরাইয়ে সাংবাদিক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৫:১৯ অপরাহ্ণ, ০৪/০৯/২০

ঢাকার ধামরাইয়ে কর্মরত বিজয় টেলিভিশনের ধামরাই উপজেলা প্রতিনিধি সাংবাদিক জুলহাস উদ্দিনকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় গ্রেফতারকৃতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই প্রেসক্লাবের সামনে ঢাকা ও মানিকগঞ্জ জেলায় কর্মরত প্রায় অর্ধশতাধিক সাংবাদিক এই কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিকরা বলেন, প্রকাশ্য দিবালোকে ছুরিকাঘাত করে বিজয় টিভির সাংবাদিক জুলহাসকে হত্যার ঘটনাটি নৃশংস। তাই অবিলম্বে সাংবাদিক জুলহাস হত্যাকারীদের ফাঁসি নিশ্চিত করলে এ ধরনের নৃশংস হত্যাকাণ্ডের পুনরাবৃত্তি হবে না বলেও মত দেন বক্তারা।

এ সময় তারা আরও বলেন, দিনের বেলায় একজন সংবাদকর্মীকে এভাবে হত্যার ঘটনায় কর্মক্ষেত্রে নিজেদের নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন তারা। শুধু ধামরাইয়ে কর্মরত সাংবাদিকরাই নয়, এখানকার বাসিন্দারাও নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বারবাড়িয়া এলাকায় বাস থেকে নেমে বাড়িতে যাওয়ার পথে পেছন থেকে সাংবাদিক জুলহাসকে গলায় ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জুলহাসকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয়দের সহযোগিতায় শাহিন ও মোয়াজ্জেম নামে দুই হত্যাকারীকে হাতেনাতে আটক করে পুলিশ।

নিহত জুলহাস উদ্দিন ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের দক্ষিণ হাতকোরা গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে। তার ১২ বছর বয়সী এক ছেলে ও ছয় বছরের একটি মেয়ে রয়েছে।