ওসি প্রদীপের নির্যাতনের শিকার সাংবাদিক মোস্তফা কারামুক্ত

আগের সংবাদ

ডা. সাবরিনার জালিয়াতি করা দুইটি পরিচয়পত্রই ব্লক

পরের সংবাদ

পদত্যাগ করছেন জাপানের প্রধানমন্ত্রী আবে

নিউজ ডেস্ক

প্রকাশিত :১২:২০ অপরাহ্ণ, ২৮/০৮/২০

স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কারণে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে পদত্যাগ করতে যাচ্ছেন বলে দেশটির সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বেশ কিছুদিন ধরে ধরে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের স্বাস্থ্য নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। তিনি দুরারোগ্য কোনো রোগে ভুগছেন বলে অনেকের ধারণা। তবে এ ব্যাপারে সরকার থেকে আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি।

অবশেষে নিজের স্বাস্থ্যের অবস্থা জানাতে স্থানীয় সময় শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন আবে। শারীরিক অবস্থা জানানোর পাশাপাশি আবে প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে সরে দাঁড়ানো ঘোষণাও দেবেন বলে জাপানের জাতীয় সম্প্রচার মাধ্যম এনএইচকে’র খবরে বলা হয়েছে।

এনএইচকে’র খবরে বলা হয়েছে, “আবের অসুস্থতা আরও বাড়ায় তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। তার উদ্বেগ, এমন অবস্থায় দায়িত্ব ধরে রাখাটা সমস্যার কারণ হবে।”

সম্প্রতি দুইবার আবের হঠাৎ হাসপাতালে যাওয়ার পর থেকেই তার স্বাস্থ্য নিয়ে নানা গুঞ্জন তৈরি হয়। এ ছাড়া চলতি মাসে আবে তিন দিন ছুটি নিয়েছেন।

এর মধ্যে স্বাস্থ্য পরীক্ষার জন্য হঠাৎ করেই গত ১৭ আগস্ট টোকিও’র কেইও বিশ্ববিদ্যালয় হাসপাতালে যান ৬৬ বছর বয়সী আবে। সাত ঘণ্টার বেশি সময় ধরে স্বাস্থ্য পরীক্ষা হয় তার। এক সপ্তাহ পর আবার একই হাসপাতালে যেতে দেখা যায় তাকে।

২০১২ সাল থেকে জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা আবের আলসারের সমস্যা রয়েছে। যথাযথ চিকিৎসার মাধ্যমে অসুখটি নিয়ন্ত্রণে রাখছেন তিনি।

জাপানের সংবাদমাধ্যমগুলোতে চলতি মাসে প্রধানমন্ত্রীর আবের স্বাস্থ্য সম্পর্কিত বেশ কিছু খবর প্রকাশিত হয়েছে। সাপ্তাহিক ম্যাগাজিন ফ্ল্যাশে বলা হয়েছিল, গত ৬ জুন অফিস করার সময় রক্তবমি করেছেন তিনি। তবে এই খবরের সত্যতা যাচাই করা যায়নি।

# হাসপাতালে জাপানের প্রধানমন্ত্রী