ভারতের প্লেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২০

আগের সংবাদ

ওসি প্রদীপের মিথ্যা মামলায় ১১ মাস ধরে কারাগারে সাংবাদিক

পরের সংবাদ

রিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে সিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত :৯:৪৪ পূর্বাহ্ণ, ০৮/০৮/২০

সদ্য লা লিগা শিরোপা পুনরুদ্ধার করা রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগে দাপট ধরে রাখতে পারল না। স্প্যানিশ ক্লাবটিকে প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও একই ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

নিজেদের মাঠ ইতিহাদে শুক্রবার রাতে প্রতিযোগিতাটির শেষ ষোলোর ফিরতি লেগে জিনেদিন জিদানের দলকে ২-১ ব্যবধানে হারায় পেপ গুয়ার্দিওলার দল। স্বাগতিকদের হয়ে দুই অর্ধে দুটি গোল করেন রাহিম স্টার্লিং ও গাব্রিয়েল জেসুস। বিরতির আগে রিয়ালের হয়ে একটি গোল শোধ করেন করিম বেনজেমা।

দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে ইউরোপের ক্লাব পর্যায়ে সর্বোচ্চ প্রতিযোগিতায় শেষ আটে উঠল ম্যানচেস্টার সিটি। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে স্বাগতিক রিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

দাপটের সঙ্গে লা লিগা শিরোপা জিতলেও চ্যাম্পিয়নস লিগে এবার শেষ ষোলো রাউন্ডেই থামতে হলো রিয়ালকে। নিজেদের মাঠে প্রথম লেগে হারায় সিটির মাঠে জয়ের বিকল্প ছিল না তাদের। কিন্তু স্বাগতিক দলটির আক্রমণের মুখে বেশির ভাগ সময় নিজেদের রক্ষণ সামলাতেই বেশি ব্যস্ত থাকতে হয় তাদের। এরপরও নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলটি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর অপর লড়াইয়ে জুভেন্তাসের কাছে ২-১ গোলে হারালেও দুই লেগ মিলিয়ে ২-২ স্কোরলাইনে প্রতিপক্ষের মাঠে গোল করায় এগিয়ে থাকায় কোয়ার্টার-ফাইনালে উঠেছে অলিম্পিক লিওঁ।