জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের জরিমানা মওকুফ

আগের সংবাদ

বিশ্বজুড়ে করোনায় মৃত ৩ লাখ ৭০ হাজার ছাড়াল

পরের সংবাদ

ভারতে পঙ্গপালের হামলা পাপের ফল: জাইরা ওয়াসিম

বিনোদন ডেস্ক:

প্রকাশিত :৭:২৬ পূর্বাহ্ণ, ০১/০৬/২০

করোনা বিপর্যয়ের মধ্যেই ভারতের কয়েকটি রাজ‍্যে মরু পঙ্গপাল হানা দিয়েছে। পঙ্গপালের এই হামলাকে পাপের ফল হিসেবে দেখছেন ধর্মীয় কাজে মনোযোগ দিতে বলিউড ছেড়ে আসা ‘দঙ্গল’ সিনেমার অভিনেত্রী জাইরা ওয়াসিম।

বৃহস্পতিবার (২৯ মে) নিজের টুইটার অ্যাকাউন্টে এমন মন্তব্য করেন তিনি। তবে সমালোচনার মুখে পরে সেই পোস্ট মুছে ফেলেন জাইরা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারতে পঙ্গপালের হামলা পাপের ফল। আল্লাহর রোষে এই পরিণতি, কর্মফল। কোরআনের সুরা আ’রাফের এই আয়াত উল্লেখ করে টুইট করেন জাইরা ওয়াসিম।

পঙ্গপাল সম্পর্কিত কোরআনের ওই আয়াতের অর্থ হলো- ‘অতঃপর আমি তাদের ওপর প্লাবন, পঙ্গপাল, উকুন, ব্যাঙ ও রক্তের বিপদ পাঠিয়েছিলাম সুস্পষ্ট নিদর্শন হিসেবে, কিন্তু তারা ঔদ্ধত্য প্রকাশ করল। তারা ছিল এক অপরাধী জাতি।’

সম্প্রতি করোনা-আম্পান সংকটের মধ্যেই ভারতে হানা দেয় পঙ্গপাল। মরুভূমি থেকে আসা এই পঙ্গপাল ইতিমধ্যে দেশটির প্রায় ৫০ জেলায় হানা দিয়েছে।

প্রসঙ্গত, জম্মু-কাশ্মিরে জন্ম নেয়া জাইরা ওয়াসিম ২০১৬ সালে মাত্র ১৬ বছর বয়সে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে বলিউডে পা রাখেন। এই সিনেমার জন‍্য জাতীয় পুরস্কার পান। এরপর ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমাতেও আমিরের বিপরীতে অভিনয় করে জাইরা ওয়াসিম উপহার দিয়েছিল ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রীর পুরস্কার।

কিন্তু পাঁচ বছরের জনপ্রিয়তাকে উপেক্ষা করে ২০১৯ সালের জুন মাসে অভিনয় জগত ছাড়ার ঘোষণা দেন কাশ্মীরি কিশোরী জাইরা ওয়াসিম। কারণ হিসেবে জানান ধর্মীয় কাজে মনোনিবেশ করতে চান। অভিনয় তাকে ধর্ম থেকে দূরে ঠেলে দিয়েছে।