শ্রমিকদের ৪০ শতাংশ বাড়িভাড়া মওকুফ করলেন আওয়ামী লীগ নেতা মঞ্জু দেওয়ান

আগের সংবাদ

সাভার থেকে টাঙ্গাইল গিয়ে করোনায় আক্রান্ত

পরের সংবাদ

সাভার-আশুলিয়ায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা থাকবে

নিউজ ডেস্ক

প্রকাশিত :৮:৫৪ অপরাহ্ণ, ১৯/০৫/২০

গার্মেন্টস কর্মীদের বেতন বোনাস প্রদানে যেন বিঘ্ন না ঘটে সেজন্য ঈদের আগে শুক্র ও শনিবার তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংক খোলা রাখতে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব‍্যাংক।

মঙ্গলবার (১৯ মে) এক নির্দেশনায় ২২ মে এবং ২৩ মে সাপ্তাহিক ছুটির দুই দিন তৈরি পোশাক শিল্প এলাকায় শাখাগুলো খোলা রাখতে ব‍্যাংক নির্বাহীদের কাছে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় ব‍্যাংক।

সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো মঙ্গলবারের নির্দেশনায় বলা হয়, ঈদ-উল-ফিতরের আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে রপ্তানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ এবং চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২২ ও ২৩ মে শুক্রবার ও শনিবার খোলা রাখাতে হবে।

শুক্রবার এ সব শাখাগুলোতে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত লেনদেন চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ১টা পর্যন্ত খোলা রাখা যাবে।

শনিবার লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বেলা সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

নির্দেশনায় বলা হয়, “তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এ নির্দেশ দেওয়া হয়েছে।”