আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, খুলনা দিয়ে দেশে ঢুকার সম্ভাবনা

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৯০ হাজার ছুঁই ছুঁই

পরের সংবাদ

তিনদিনের মধ্যেই পাওয়া যাবে করোনার ওষুধ রেমডিসিভির: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৯:২৫ অপরাহ্ণ, ১৬/০৫/২০

বাংলাদেশে তৈরি করোনাভাইরাসের ওষুধ রেমডিসিভির আগামী দুই তিন দিনের মধ্যে হাতে পাওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (১৬ মে) রাজধানীর কলাবাগানে আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে ডেডিকেটেড ২০০ বেডের করোনা ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই মহামারি অনেক উন্নত দেশগুলো সামাল দিতে পারেনি। সেখানে লাখ লাখ মৃত্যু এবং আক্রান্ত হয়েছে। এমন একটি পরিস্থিতিতে বাংলাদেশ কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের টেস্টিং ফ্যাসিলিটি বাড়ানো হয়েছে। আমাদের চেষ্টা হলো আগামী কিছুদিনের মধ্যে ল্যাব সংখ্যা আরো বাড়ানো। এ মাসের মধ্যেই টেস্ট ফ্যাসিলিটি ১০ হাজারের ওপরে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

জাহিদ মালেক বলেন, সম্পূর্ণ সরকারি খরচে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে দুইশ’ শয্যার কোভিড ১৯ হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। করোনা রোগীদের চিকিৎসার জন্য এ হাসপাতালে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা থাকবে।

প্রসঙ্গত, করোনা রোগের বিরুদ্ধে এখন পর্যন্ত সবচেয়ে বেশি কার্যকারিতা দেখিয়েছে রেমডেসিভির। এক পরীক্ষায় দেখা গেছে, এই ওষুধ ব্যবহারে রোগীদের অবস্থার উন্নতি হয়েছে।