মুসলিম মরদেহও পুড়িয়ে ফেলছে শ্রীলঙ্কা!

আগের সংবাদ

চলতি মাসে এসএসসির ফল প্রকাশ, ৬ জুন থেকে ভর্তির পরিকল্পনা

পরের সংবাদ

মাননীয় প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:০৮ অপরাহ্ণ, ১২/০৫/২০

“ঘনবসতিপূর্ণ আশুলিয়া, গাজীপুরের একাংশ ও সাভারের একাংশের জন্য বেগম ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের আবেদন।”

মাননীয় প্রধানমন্ত্রী,

সালাম নিবেন।

সারা বিশ্বের ২১০ টি দেশের ন্যায় আমাদের বাংলাদেশ ও আজ করোনা মহামারীতে আক্রান্ত এবং অর্থনীতি বিশাল ক্ষতির সম্মুখীন।জাতির এই ক্রান্তিকালে আপনি সবচেযে বেশি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ১৮ কোটি মানুষের জন্য। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আশুলিয়া, সাভার ও গাজীপুরের সর্বস্তরের মানুষের জন্য আপনার মায়ের নামে বেগম ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতাল স্থাপনের মাধ্যমে অত্র এলাকার মানুষের জীবনে চিকিৎসা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনে দিয়েছেন।

সাভারে ইতিমধ্যে একটি করোনা পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে যার সুবিধা ওই এলাকার মানুষ পেতে শুরু করেছে। কিন্তু ৬৪ জেলা থেকে আগত লক্ষ লক্ষ মানুষের আবাস্থল আশুলিয়া, নবীনগরসহ সাভারের একাংশ এবং গাজীপুরের একাংশের মানুষের জন্য দয়া করে আপনি বেগম ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে একটি পিসিআর ল্যাব স্থাপন করে দিন।

বাংলাদেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে এবং অত্র অঞ্চলের মানুষের দুবেলা দুমুঠো আহার নিশ্চিত করার জন্য সীমিত আকারে গার্মেন্টস-ফ্যাক্টরী খুলে দেয়া অতিব জরুরি হয়ে দাঁড়ায় এবং আপনি সেই সময়উপযোগী সাহসী সিদ্ধান্ত নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী আপনি অবগত আছেন আজকে ১৯ জন নতুন রোগীসহ মোট ৬৩ জন এই অঞ্চলে অদ্যবধি করোনা মহামারীতে আক্রান্ত হয়েছে। স্বাভাবিকের চেয়ে অনেকগুন বেশি এবং ৬৪ জেলার লক্ষ লক্ষ মানুষ এই এলাকায় বসবাস করেন বিধায় এই অঞ্চল যদি করোনার ” Ground Zero ” বা ” Hot Spot ” হয়, তাহলে এই অঞ্চলের জন্য একটি পিসিআর ল্যাব ব্যতীত চিকিৎসা পরিচালনা দুরূহ হয়ে দাড়াবে। আপনি দয়া করে এই বিষয়টি বিশেষভাবে বিবেচনা করবেন।

আপনার দীর্ঘায়ু কামনায়,

ব্যারিস্টার ইমাম হাসান ভূইয়া
অ্যাডভোকেট,
বাংলাদেশ সুপ্রীম কোর্ট।