আশুলিয়ায় সড়ক পরিবহন শ্রমিক লীগের ইফতার ও দোয়া মাহফিল

আগের সংবাদ

সাভারে নিজ বাড়িতে আইসোলেশনে থাকা সাবেক পুলিশ কর্মকর্তার মৃত্যু

পরের সংবাদ

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Eskandar Hossain

প্রকাশিত :৩:২১ অপরাহ্ণ, ০৯/০৫/২০

ঢাকার আশুলিয়ায়  একটি পোশাক কারখানায় চার মাসের বকেয়া বেতনের দাবিতে  শ্রমিকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানা ভাঙচুর ও সড়ক অবরোধ করলে পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে কাঁদানে গ্যাস ও লাঠিপেটা করে পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে দেয়।

শনিবার (৯ মে) সকাল ১০টার দিকে ডিইপিজেড এলাকার এ ওয়ান বিডি লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে ১১বারের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করেন। এসব শ্রমিক গত জানুয়ারি মাস থেকে বেতন পাচ্ছেন না।

শ্রমিকেরা ডিইপিজেডের সামনে থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাইল স্ট্যান্ডে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় তাঁরা বকেয়া বেতন পরিশোধের দাবি জানান। পরে দুপুর ১২টার দিকে মিছিল করে পুনরায় ডিইপিজেডে গিয়ে বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশের বাধার কারণে তা ব্যার্থ  হয়। এরপর তাঁরা আশুলিয়া প্রেসক্লাবের সামনে গিয়ে বিক্ষোভ করেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, চার মাস ধরে তাঁরা বেতন পাচ্ছেন না। বেতন না পেয়ে তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। নিরুপায় হয়ে তাঁরা বারবার বিক্ষোভ করছেন। এরপরও তাঁদের বেতন পরিশোধ করা হচ্ছে না।

এ ব্যাপারে ঢাকা শিল্প পুলিশ-১–এর পুলিশ সুপার সানা শামীনুর রহমান বলেন, বকেয়া ও শত ভাগ বেতনের দাবিতে শ্রমিকেরা শনিবার বিক্ষোভ করেছেন। তাঁরা কারখানা থেকে বের হয়ে সড়ক অবরোধ ও ভাঙচুর করেন। পরে তাঁদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।