কাবুলে আইএসের হামলায় ২৫ জন নিহত

Print Friendly, PDF & Email

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে শিখদের একটি গুরুদুয়ারায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হামলায় ২৫ জন নিহত হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, গতকাল বুধবার বন্দুকধারী ও আত্মঘাতী হামলাকারীরা ওই গুরুদুয়ারায় চড়াও হয়, পরে নিরাপত্তা বাহিনী সব হামলাকারীকে হত্যা করে।

ভারত অধিকৃত কাশ্মীরে মুসলিমদের ওপর ভারতের আচরণের প্রতিশোধে নিতেই এ হামলা করা হয়েছিল বলে এক বিবৃতিতে দাবি করেছে আইএস। বিবৃতিতে, পরবর্তীতে আরও হামলার হুমকি দিয়েছে তারা।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান এক বার্তায় গতকাল বুধবার স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে হামলাটি শুরু হওয়ার কথা জানান। আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী ওই গুরুদুয়ারা ঘিরে রেখে হামলা প্রতিরোধ করার চেষ্টা করছে বলেও জানিয়েছিলেন তিনি।

এর কয়েক ঘণ্টা পর তিনি জানান, নিরাপত্তা বাহিনীর অভিযান শেষ হয়েছে। অভিযানে সব হামলাকারীই নিহত হয়েছে। হামলাকারী কতজন ছিল সে বিষয়ে কিছুই জানাননি তিনি।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গুরুদুয়ারাটিতে ২৫ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আটজন আর সেখান থেকে ৮০ জনকে উদ্ধার করা হয়েছে।

আফগান পার্লামেন্টে শিখদের প্রতিনিধিত্ব করা নরেন্দ্র সিং খালসা জানান, হামলার সময় গুরুদুয়ারায় ২০০ জনের মতো লোক ছিল। তিন আত্মঘাতী বোমারু ধর্মশালায় প্রবেশ করে। ধর্মশালা তখন প্রার্থনাকারীতে পূর্ণ ছিল, তখনই হামলা শুরু করে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here