করোনা আতঙ্কে সাভারে দুই কারখানা বন্ধ

Print Friendly, PDF & Email
নিজস্ব প্রতিবেদক, সাভার:
করোনা আতঙ্কে সাভারে দীপ্ত এ্যাপারেলস ও ডার্ড গার্মেন্টস লি. নামের দুটি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে কতৃপক্ষ। একই গ্রুপের কারখানা দু’টিতে প্রায় ৮ হাজার পোশাক শ্রমিক করতেন বলে জানা যায়।
রবিবার সকালে হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় দীপ্ত এ্যাপারেলস লিমিটেড ও ভাড়ারিয়া এলাকার ডার্ড গার্মেন্টস লিমিটেড নামের দুটি পোশাক কারখানার সামনে বন্ধের নোটিশ টানিয়ে দেয় বলে নিশ্চিত করেন শিল্প পুলিশ।
নোটিশে বলা হয়, দেশে করোনাভাইরাস (কেভিড-১৯) এর প্রকোপের কারণে কারখানায় কর্মরত শ্রমিক/কর্মচারীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে আগামীকাল (২৩ মার্চ) সোমবার থেকে পরর্বর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। উক্ত বন্ধের সময় সকলকে প্রয়োজনীয় সুরক্ষা বিধি মেনে চলার বলা হয়েছে। পরবর্তীতে করোনাভাইরাসের উন্নতি হলে কারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবং সকলকে জানানো হবে।
শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান বলেন, করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কে সাভারের হেমায়েতপুর এলাকার দীপ্ত ও ডার্ড গার্মেন্ট নামে দুইটি তৈরি পোশাক কারখানা বন্ধ ঘোষনা করেছে কতৃপক্ষ। তবে শ্রমিকদের পাওনাদি পরিশোধের ব্যাপারে পরবর্তীতে সরকারি নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন মালিকপক্ষ।
এছাড়া বন্ধকালীন সময়ে সকল শ্রমিককে চলিত মাসের বেতন পরিশোধ করা হবে বলে কতৃপক্ষ তাদের জানিয়েছেন বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here