ধামরাইয়ে করব থেকে ৩ কঙ্কাল চুরি, গাছে ঝুলানো আরও ১

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, ধামরাই:

ঢাকার ধামরাইয়ে একটি কেন্দ্রীয় কবরস্থান থেকে তিনটি কঙ্কাল চুরি ও একটি কঙ্কাল গাছের মধ্যে ঝুলিয়ে রাখা হয়েছে।

বুধবার (০৪ মার্চ) রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ হোসেন। এর আগে, ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের বালিয়া কবরস্থানে চারটি কবর খুরে রাখা ও একটি কঙ্কাল গাছে ঝুলে থাকতে দেখতে পায় স্থানীরা।

চারটি কঙ্কালের মধ্যে দুটি কঙ্কালের নাম পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ধামরাইয়ের ট্রোটইল গ্রামের নুরু দফতরির ছেলে আইয়ুব আলী ও একই এলাকার বৃদ্ধা কমলা বেগম।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ বুধবার বিকেলে গাছের মধ্যে একটি কঙ্কাল ঝুলতে দেখতে পায় স্থানীয় কয়েকজন। পরে বালিয়া কেন্দ্রীয় কবরস্থানে গিয়ে দেখা যায় চারটি পুুরাতন কবর থেকে কঙ্কাল চুরি হয়ে গেছে। রাতের অন্ধকারে কে বা কারা কবর খুরে তিনটি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। আর একটি কঙ্কাল ভয় দেখানোর জন্য গাছের সঙ্গে ঝুলিয়ে রেখেছে। ঝুলানো কঙ্কালটি স্থানীয়রা পুনরায় কবরস্থ করেছে।

বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ হোসেন বলেন, কঙ্কাল চুরি হওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কঙ্কাল চোরদের আইনের আওতায় এনে শ্বাস্তি প্রদান করা জরুরি।

কাওয়ালীপাড়া বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক রাসেল মোল্লা জানান, বালিয়া কেন্দ্রীয় কবরস্থান থেকে পুরাতন কবর থেকে তিনটি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। একটি কঙ্কাল গাছে ঝুলানো অবস্থায় পাওয়া গেছে। আমাদের ধারণা, দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজের ইন্টার্ণী চিকিৎসকদের কঙ্কালের প্রয়োজন থাকায় একটি চক্র এসব কঙ্কাল চুরি করে তাদের কাছে বিক্রি করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here