আশুলিয়ায় এমএলএম প্রতারক পলাশ আটক

আগের সংবাদ

আশুলিয়ায় হেরোইনসহ আটক ১

পরের সংবাদ

সাভারে অনিয়মের অভিযোগে ৩টি হাসপাতাল সিলগালা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৩৮ অপরাহ্ণ, ১১/০২/২০

নিজস্ব প্রতিবেদক, সাভার:

সাভারে বিভিন্ন অনিয়মের অভিযোগে ব্যাক্তি মালিকানাধীন ৩টি হাসপাতাল সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন অংকের জরিমানা করা হয়।

মঙ্গলবার সকালে এই অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ।

প্রতিষ্ঠানগুলো হলো, সাভারের পৌর এলাকা গেন্ডায় অবস্থিত ল্যাবস্টার হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, নিউ লাইফ কেয়ার হাসপাতাল, কর্ণপাড়া এলাকার যমুনা ডিজিটাল হাসপাতাল। এর মধ্যে যমুনা ডিজিটাল হাসপাতাল বন্ধের পাশাপাশি নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং ল্যাবস্টার হাসপাতাল কর্তৃপক্ষকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সায়েমুল হুদা, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নুসরাত জাহান সাথী ও স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ জানান, প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবত কোন প্রকার অনুমোদন ছাড়াই নিয়মনীতি উপক্ষো করে বিভিন্ন আবাসিক ভবনে হাসপাতাল খুলে রোগীদের সাথে প্রতারনা করে আসছিলো। এছাড়াও প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য সরঞ্জামাদি নেই।।

এছাড়াও এ সময় সাভারের বনগ্রাম ইউনিয়নে অবস্থিত সাসকো এনার্জি বিডি নামে একটি মবিল তৈরীর কারখানায় অভিযান চালিয়ে পরিবেশ দূষনসহ অনুমোদন ছাড়া ঝুকিপূর্ণভাবে কারখানা পরিচালনার অভিযোগে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ার।  পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মোঃ আবু তালেবকে (৩০) এক মাসের কারাদন্ড প্রদান করা হয়।