আব্দুল মান্নান ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

আগের সংবাদ

ধামরাইয়ে বাস-ইজিবাইক সংঘর্ষে নিহত ১

পরের সংবাদ

সাভারে দু‌টি ব্যাটারি কারখানা সিলগালা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:০৬ অপরাহ্ণ, ১০/০২/২০
হাসান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক:
সাভারে পরিবেশ দূষণের অভিযোগে অবৈধ দুটি ব্যাটারি তৈরির কারখানা সিলগালা করে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ব্যাগ তৈরীর একটি কারখানার মালিককে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।
সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ।
পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, দীর্ঘদিন ধরে রাজফুলবাড়িয়া এলাকার লিজেন্ড ব্যাটারি ও জেলটেক লিমিটেড ব্যাটারি কারখানা কর্তৃপক্ষ পরিবেশ দূষণ করে ব্যাটারি তৈরি করে আসছে এমন খবর পেয়ে সকালে ওই দুটি কারখানায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর। একই সাথে ওই দুটি কারখানার পাশে পরিবেশ দূষণের অভিযোগে সেভেন ষ্টার নামের একটি ব্যাগ তৈরির কারখানায় অভিযান চালিয়ে কারখানাটির মালিক শফিকুল ইসলামকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ বলেন, কারখানা দুটি অবৈধ। তাদের কারখানার বিষাক্ত গ্যাসে ওই এলাকার মানুষ নানা রোগে ভুগছিলেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে।
এ সময় আরও উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের ঢাকা কার্যালয়ের সহকারী পরিচালক মো: মহবুবুর রহমান খান, শরিফুল ইসলাম এবং পরিদর্শক মাহমুদা খাতুন ।