ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে আশুলিয়ায় মোমবাতি প্রজ্বলন

Print Friendly, PDF & Email

হাসান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদ, ধর্ষণ ও নির্যাতনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আশুলিয়ায় মোমবাতি প্রজ্বলন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ঢাকা জেলা উত্তরের আহবায়ক কমিটি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আশুলিয়া প্রেসক্লাবের শহীদ মিনার প্রাঙ্গনে এ মোমবাতি প্রজ্বলন ও মৌন মিছিল করা হয়।

এ সময় তারা বলেন, দিনের পর দিন আমাদের দেশে যে ভাবে নারীরা ধর্ষণের শিকার হচ্ছে, তার কোন বিচার আমরা দেখছি না। আমরা এই র্ধষণের বিচার চাই। আমাদের দাবী মাদার অফ হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী এই র্ধষকদের অতি দ্রুত বিচারের আওতায় এনে ফাঁর্সি দিবে। নাহলে সাধারণ ছাত্র পরিষদ কঠোর আন্দলেনর মাধ্যমে এই ধর্ষকদের বিচারের ব্যবস্থা করবে। আমরা আর কোন ধর্ষণ দেখতে চাইনা। আমরা আর কোন মৌন মিছিল করতে চাইনা। যখন ধর্ষণের ঘটনা ঘটবে, তখন সাথে সাথে ধর্ষকদের ধরে বিচারের আওতায় আনতে হবে, এটাই আমাদের একমাত্র দাবি।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ঢাকা জেলা উত্তরের আহবায়ক আসাদুল ইসলাম মুকুল, যুগ্ম আহবায়ক জোবায়ের, শাহ-আলম, সাদমান, ফাইজুল, শাকিল ও সদস্য জনি, শাহদাতসহ আরো অনেকে।

প্রসঙ্গত যে, গত রোববার ক্লাস শেষে ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রী গণধর্ষণের শিকার হন। গভীর রাতে ওই ছাত্রীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তিনি বর্তমানে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here