রুনা লায়লার সুরে আশা ভোঁসলের গান আজ প্রকাশ হবে

Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্ক: উপমহাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লার সুরকার হিসেবে অভিষেক হয়েই পেয়ে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে এই পুরস্কারপ্রাপ্তির আগেই সুরকার হিসেবে রুনা লায়লাকে সম্মান জানিয়ে গান গেয়েছেন উপমহাদেশের আরেক জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলে। গেল অক্টোবর মাসে মুম্বাইতে আশা ভোঁসলে রুনা লায়লার সুর করা গান ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’। গানটি লিখেছেন কবির বকুল।

রুনা লায়লার সুরে গানটির সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। গানটির মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন নাজিয়া হক অর্ষা। সিটি ব্যাংকের প্রযোজনায় আজ সন্ধ্যা সাতটায় রাজধানীর র্যাডিসন ওয়াটার ব্লুতে এক বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ইউটিউবে আশা ভোঁসলের গানটি প্রকাশ হবে বলে নিশ্চিত করেছেন রুনা লায়লা। রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার অ্যালবামে আরো যারা গেয়েছেন তারা হলেন হরিহরণ, আদনান সামী, রাহাত ফতেহ আলী ও রুনা লায়লা নিজেও।

আদনান সামী রুনা লায়লার সঙ্গে একটি দ্বৈত গানেও কণ্ঠ দিয়েছেন। রুনা লায়লা জানান, একে একে ১৯ ডিসেম্বরের মধ্যেই সবগুলো গান প্রকাশিত হবে। এদিকে এরই মধ্যে রুনা লায়লাকে একজন সুরকার হিসেবে অভিনন্দন জানিয়ে রুনা লায়লাকে অডিও বার্তার মাধ্যমে শুভ কামনা জানিয়েছেন লতা মঙ্গেশকর।

নিজের সুরে উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পীদের গান গাওয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘গানে গানে দেখতে দেখতে পঞ্চাশেরও বেশি বর্ষ কাটিয়ে দিলাম। আল্লাহর অশেষ রহমতে এবং সবার দোয়ায় এখনো বেশ ভালো আছি সুস্থ আছি এবং গান গাইতে পারছি। সুরকার হিসেবে আমার এতটা সফল যাত্রা হবে ভাবিনি কখনো। সুরকার হিসেবে অভিষেক হয়েই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তি এবং পরবর্তীতে শ্রদ্ধেয় আশা জি’সহ আরো যারা আমার সুরে গান গেয়েছেন, এটা সত্যিই একটা অন্যরকম ভালোলাগা কাজ করছে নিজের ভেতর। যাদের উদ্যোগে বিখ্যাত শিল্পীদের আমার সুরে গান গাওয়া হলো তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। শ্রদ্ধেয় আশা জি’র গানটির প্রকাশনার মধ্য দিয়েই আমার স্বপ্নপূরণ হবে। আমি খুব আশাবাদী প্রতিটি গান নিয়ে। জীবদ্দশায় এমন একটি কাজ করে যেতে পারছি এটাও আল্লাহর অশেষ রহমত।’

উল্লেখ্য, রুনা লায়লার সুরে ‘লিজেন্ডস ফরএভার’ অ্যালবামে দুটি গান লিখেছেন ড. মনিরুজ্জামান মনির, বাকি তিনটি লিখেছেন কবির বকুল। গেল ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রুনা লায়লা আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’র ‘গল্পকথার ঐ কল্পলোকে জানি’ গানটির সুর করার জন্য শ্রেষ্ঠ সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here