আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

Print Friendly, PDF & Email

হাসান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক:

আশুলিয়ায় বহুতল ভবনের নির্মান কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাদ থেকে পড়ে আল-আমিন (১৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মনোয়ার হোসেন (৪০) নামে আরো এক নিমার্ণ শ্রমিক আহত হয়েছে। নিহতের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ এবং আহতকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য গণস্বাস্থ্য মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্থানীয়রা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে কুরগাঁও নতুনপাড়া ২নং গলির এ্যাডভোকেট শাহাবুদ্দিনের মালিকানাধীন বাড়ীতে এ ঘটনা ঘটে।

নিহত নির্মাণ শ্রমিক আল-আমিন (১৮) নীলফামারী জেলার জলঢাকা থানার পূর্ব শিমুলিয়া গ্রামের রাহেনুর ইসলামের ছেলে। আহত মনোয়ার হোসেন (৪০) একই জেলার ডোমার থানার হরিণচড়া গ্রামের মোঃ ছমির উদ্দিনের ছেলে। উভয়ে আশুলিয়ায় বাসা ভাড়া থেকে নির্মান শ্রমিকের কাজ করতেন।

সহকর্মী আহত মনোয়ার হোসেন (৪০) বলেন, সকালে কাজের সময় বিদ্যুতের তারের সাথে রড লেগে আল আমিন ভবনের নীচে পড়ে যায়। এ সময় আমি ছাদের উপর আমিও পড়ে রই। পরে স্থানীয়রা আল আমিন ও আমাকে উদ্ধার করে দ্রæত মির্জানগরের গনস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে এবং আমাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়।

অভিযুক্ত ভবন মালিকের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলে তিনি মুঠোনটি অন্য একজনকে দিয়ে রিসিভ করান। ওই ব্যাক্তির নিকট এ্যাডভোকেট শাহাবু্িদ্দনকে চাইলে তিনি সংযোগটি কেটে দেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক বদরুজ্জামান বলেন, স্থানীয়েেদর নিকট থেকে সংবাদ পেয়ে গনস্বাস্থ্যে নিহতের লাশটি রাখা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পায়ার পর লাশটি থানায় নিয়ে ময়না তদন্তের জন্য ঢাকায় প্রেরন করা হবে।

অন্যদিকে, এর আগেও শাহাবুদ্দিন উকিলের বাড়ীতে বিদ্যুতের তারে জড়িয়ে একজন নিহত হয়েছে এবং ২০১৫ সালের জুন মাসের ৬ তারিখে আনিসা নামের এক শিশু বিদ্যুতের তারে জড়িয়ে দুই হাত হাড়িয়ে এখন পঙ্গু অবস্থায় রয়েছে। এসব ঘটনা থেকে রক্ষা করতে বাড়ীর মালিককে সহযোগীতা করছেন স্থানীয় কিছু নেতাকর্মীগন।

এ ব্যাপারে ঢাকা পল্লাবিদ্যুৎ সমিতি-১ এর এজিএম ফারুক হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কিছুদিন আগে একটা আবেদন পেয়েছিলাম, কিন্তু তারা সময় মত ব্যাংকে টাকা জমা না দেওয়ায় কাজটি করা হয়নি। যদি তারা ব্যাংকে টাকা জমা দেয় তাহলে আমরা কাজটি করে দিবো বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here