যশোর সীমান্তে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

Print Friendly, PDF & Email

ন্যাশনাল ডেস্ক: সীমান্তে পৃথক অভিযানে সোয়া ৬ কেজি ওজনের ৬৯ টি স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) একটি বিশেষ দল। যার আনুমানিক মূল্য তিন কোটি সাত লাখ, ৪৫ হাজার।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বৃহস্পতিবার দেশ রূপান্তরকে এ তথ্য জানান। আটক ব্যক্তিরা হলেন- বেনাপোল থানার সাদিপুর গ্রামের মৃত হাসু চৌধুরীর ছেলে মো. মোমিন চৌধুরী (৬০) ও পোড়াবাড়ী গ্রামের মো. আকবর আলীর ছেলে মো. নুরুল ইসলাম (৩৩)।

শরিফুল ইসলাম জানান, সাদিপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৬ টায় নায়েক মো. নাসির উদ্দিন এর নেতৃত্বে অভিযান চালায় বিজিবির একটি দল। মোমিন চৌধুরী বাইসাইকেলে করে সীমান্তের দিকে যাচ্ছিলেন। এ সময় বেলতলা মোড় পাকা রাস্তা এলাকায় বিজিবির সন্দেহ হলে তাকে তল্লাশি চালায়। পরে তার পড়নের লুঙ্গির সঙ্গে কোমরে প্যাঁচানো অবস্থায় ৩.৮২ কেজি ওজনের ৪৯ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোমিন চৌধুরী জানান, উদ্ধারকৃত স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

একই দিনে আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার মো. আশেক আলী এর নেতৃত্বে আরআইবি তথ্যের ভিত্তিতে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে বেনাপোলগামী একটি লোকাল বাস তল্লাশি করে নুরুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে ২.৩২৯ কেজি ওজনের ২০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের বারগুলো নুরুল ইসলামের পায়ের সঙ্গে বিশেষভাবে আটকানো ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here