আশুলিয়ায় নবজাতকের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

আশুলিয়ায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল

পরের সংবাদ

সাভারে গোলাপ হলো পথের কাঁটা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:৩৩ অপরাহ্ণ, ২০/০৮/১৯

নিজস্ব প্রতিবেদক, সাভার:

সাভারে রাতের আঁধারে ৪৫ শতাংশ জমিতে ইজারা নিয়ে লাগানো এক কৃষকের গোলাপ ও সবজির বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা। পরে পেট্রোল ঢেলে কাটা গাছগুলো পুড়িয়ে ফেলার চেষ্টাও করে তারা।

রবিবার ভোররাতে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের বাগ্নিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় মো. লিয়াকত আলী, কুতুব উদ্দিন সজিব ও উত্তমসহ ২০-২৫ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক আম্বর আলী।

ভুক্তভোগী কৃষক আম্বর আলী জানান, দীর্ঘ ২০ বছর ধরে স্থানীয় এবাদত শিকদার ও তার স্বজনদের কাছ থেকে বাৎসরিক ২০ হাজার টাকায় ৪৫ শতাংশ জমি পত্তন নিয়ে গোলাপ বাগান করে আসছেন। রবিবার রাত তিনটার দিকে ফুল নিয়ে রাজধানীর শাহবাগে গেলে স্থানীয় মো. লিয়াকত আলী, কুতুব উদ্দিন সজিব ও উত্তমসহ ২০-২৫ জনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী আমার বাগানের সমস্ত গাছ কেটে ফেলে এবং পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা করে।

তিনি আরও বলেন, প্রতিবছর গোলাপ বাগানে ৩০ লাখ টাকার ফুল বিক্রি করা হয়। তাতে সব খরচ বাদ দিয়ে আমার ১০ লাখ টাকা লাভ হয়। কেটে ফেলা বাগানটি নতুন করে করতে গেলে প্রায় ১০ লাখ টাকা দরকার। এছাড়া বাগানটি বর্তমান অবস্থায় আসতে দুই বছর সময় লাগবে, যেখানে আমার আরও ২০ লাখ টাকার আয় হতো। সব মিলিয়ে বাগানটিতে আমার ত্রিশ লাখ টাকার ক্ষতি হওয়ায় এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই। 

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত লিয়াকত আলী বাগান কাটার বিষয়টি স্বীকার করে বলেন, জমিটি ওয়ারিশ সূত্রে মালিকানা দাবিকারীর নির্দেশে এবং উপস্থিতিতেই বাগানটি কাটা হয়েছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী বলেন, গোলাপ বাগান কেটে ফেলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।