২৪ ঘণ্টায় অনলাইনে ওমরা ভিসা দিচ্ছে সৌদি!

0
27
Print Friendly, PDF & Email

ধর্ম ডেস্ক: এ বছর হজের কার্যক্রম শেষ। হজের পর শুরু হতে যাচ্ছে ওমরা ভিসা দেয়ার কাজ। চাইলে যে কেউ ২৪ ঘণ্টায় পেতে পারেন ওমরার ভিসা। যেসব মুসলিম ওমরাহ পালনে আগ্রহী তারা সৌদি দূতাবাসে না গিয়ে অনলাইনে ২৪ ঘণ্টায় পাবেন ওমরা ভিসা।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় তাদের একটি নতুন ওয়েবসাইটের মাধ্যমে দূতাবাসে না গিয়ে ২৪ ঘণ্টায় ওমরা ভিসা সরবরাহের অনুমতি দিয়েছেন বলে জানা যায়।

হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের উধ্র্বতন কর্মকর্তা আব্দুল আজিজ ওয়াজ্জান দৈনিক পত্রিকা ওকাজকে বলেছেন, ‘ওমরাহ পালনে ইচ্ছা পোষণকারী ব্যক্তিকে ভিসার জন্য দূতাবাসে যেতে হবে না। নতুন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ২৪ ঘণ্টা ই-ভিসা সুবিধা দেবে হজ ও ওমরাহ মন্ত্রণালয়।’

ওমরা ভিসা প্রদানের এ নতুন ওয়েবসাইটের নাম দেয়া হয়েছে- ‘ দ্য সেন্ট্রাল প্লাটফর্ম ফর দ্য ইলেক্ট্রনিক ইস্যুয়েন্স অফ ওমরা ভিসাস’ (The central platform for the electronic issuance of Umrah visas)। এ ওয়েবসাইট আগামী ওমরাহ মৌসুমে দ্রুত ওমরা ভিসা প্রাপ্তিতে সহায়ক হবে।

তিনি আরও যোগ করেন, ‘হজ ও ওমরার ইতিহাসে এবারই (২০১৯ সালে) প্রথম বিনামূল্যে মক্কার মসজিদে হারাম থেকে মিনা পর্যন্ত পরিবহনের ব্যবস্থা করে সফলতার সঙ্গে সেবা দিয়েছে সৌদি হজ ও ওমরা কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here