আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দেয়াল ধসে শিশু নিহত

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

আশুলিয়ায় তিতাস গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে দেয়াল ধসে মো. তাছিম হাসান নামে দেড় বছরের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। আহতের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে ডিইপিজেডের ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন শেষে নিহতের মৃতদেহ উদ্ধার করে।

বুধবার সকালে আশুলিয়ার কাঠগড়ার দোকাটি এলাকায় হাজী আকবর আলী মালিকানাধীন এক তলা ভবনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত দেড় বছরের শিশু তাছিম হাসান মাগুড়া জেলার নাজমুল হোসেনের ছেলে। আহতরা হলেন- আবুল কালাম, দিপু মিয়া, মৌসুমী আক্তার ও ৬ বছরের শিশু মিম। তারা সবাই এই বাড়ির ভাড়াটিয়া।
ডিইপিজেডের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, গত কয়েকদিন ধরে পাইপে লাইনের লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছিলো। এ ব্যাপারে বারবার বাড়ির মালিককে জানানো হলেও তিনি কোন প্রদক্ষেপ নেননি। আজ সকালে রান্নার করার সময় বিস্ফোরণ হয়ে এক তলা ভবনের দুপাশের পাশের দেয়াল ধসে পড়ে। এসময় দেয়ালের নিচে চাপা পড়ে শিশু নিহত হয়েছে ও আহত আরোও ৪জন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হক (দিপু) জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় অন্য কোন কারণ আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি বাড়ির মালিকের কোন গাফিলতি থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here