সাভার সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহত

আগের সংবাদ

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

পরের সংবাদ

পোশাক রপ্তানী খাতে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয়; ডা. এনামুর রহমান

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৪:০৪ অপরাহ্ণ, ২৪/০৬/১৯

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

পোশাক রপ্তানী খাতে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে এবং বাংলাদেশী পণ্যের মানও অনেক বেড়েছে যার ফলে সারা বিশ্বের বাংলাদেশেী পণ্যের চাহিদা বেড়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

সাভারের আশুলিয়ার নরসিংহপুর এলাকায় শারমিন গ্রুপের শারিমন এ্যাপারেলন্স এন্ড ফ্যাশনস লিমিটেড পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় আরও বলেন পোশাক খাত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার তাই সকল গার্মেন্টস শ্রমিকদের সরকার বেতন বাড়িয়েছে এখন শ্রমিকরা অনেক শান্তিতে রয়েছে জানিয়ে তিনি আরও বলেন বাংলাদেশী শ্রমিকরা দক্ষ ও পারিশ্রমিক তাদের সুর্যোগ সুবিধা দেওয়ায় তারা কাজের মান ভালো করছে বলেও বলেন তিনি এসময় প্রতিমন্ত্রী গার্মেন্টসটির বিভিন্ন ফ্লোর পরিদর্শন ও শ্রমিকদের সাথে খোলামেলা কথা বলেন।

প্রতিমন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন শারমিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন,সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু,ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ যুবলীগ নেতা মোশারফ হোসেন মুসাসহ আরো অনেকে।